Connect with us

ঢাকা বিভাগ

সালথা উপজেলার বিভিন্ন স্থানে সংঘর্ষে অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর: আহত-৩০, পুলিশের রাবার বুলেট নিক্ষেপ, আটক-৭

Published

on

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:
ফরিদপুরের সালথা উপজেলার বিভিন্ন স্থানে দু-দলের রক্তক্ষয়ী সংঘর্ষে অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর করা হয়েছে। এতে উভয় দলের ৩০ জন আহত হয়। আহতদের নগরকান্দা ও ফরিদপুরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এসময় পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনে। আজ শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার গট্টি ইউনিয়নের ৬টি গ্রাম ও রামকান্তপুর ইউনিয়নের তেলি সালথা গ্রামে এ সংঘর্ষের ঘটনাগুলো ঘটে।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, শুক্রবার সকাল ৭টার দিকে পূর্বশত্র“তার জেরধরে উপজেলার গট্টি ইউপির সাবেক সদস্য রফিক মাতুব্বারের সমর্থক সলেমান কাজীকে প্রতিপক্ষ মোনায়েম কাজীর সমর্থকরা মারধর করে। এনিয়ে মেম্বার গট্টি দু-দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। তাৎক্ষণিকভাবে এই সংঘর্ষ পার্শ্ববর্তী সিংহপ্রতাপ, নারানপুর, ভাবুকদিয়া, বালিয়াগট্টি ও দরগাগট্টি গ্রামে ছড়িয়ে পড়ে। সংঘর্ষকারীরা দেশীয় অস্ত্র ঢাল-কাতরা, সড়কি-ভেলা, রামদা ও ইটপাটকেল নিয়ে একে অপরের উপর ঝাঁপিয়ে পড়ে। এসময় উভয় দলের প্রায় ৪০টি বাড়িঘর ভাংচুর করা হয়। সকাল ৭টা থেকে দুপুর পর্যন্ত চলে এই সংঘর্ষ ও ভাংচুর। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৮৯ রাউন্ড রাবার বুলেট ও ৪টি টিয়ারসেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এসময় নুরু শেখ, কাজী মায়নদ্দিন, লাখু মুন্সী, আকরাম আলী সহ অন্তত ২০জন আহত হয়। সংঘর্ষ চলাকালীন সময় গফ্ফার শেখ (৪০), মিন্টু খন্দকার (৪২), ইয়াছিন সর্দার (৩২), পান্নু মোল্যা (৫৪), সোহরাফ খালাসী (৪০), মধাব মন্ডল (৪৫) ও হেলাল মিয়া (৩৬) আটক করে পুলিশ। এসময় ফরিদপুর-সালথা সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়।

এদিকে একই দিনে সকালে উপজেলার রামকান্তপুর ইউনিয়নের তেলী সালথা গ্রামে জমি দখলকে কেন্দ্র করে সাহিদ মাতুব্বার ও মান্নান মাতুব্বারের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটে। এই সময় সংঘর্ষকারীরা প্রায় ১৫টি বসতঘর ভাংচুর করে। এসংঘর্ষে সাহিদ মাতুব্বার, নাজিম, মহব্বত আব্বাছ আলী, সুমন, আবু কাসেম ও লোকমান সহ ১২ জন আহত হয়। আহতদের নগরকান্দা স্বাস্থ্য কেন্দ্র ও ফরিদপুরের বিভিন্ন হাসপালে ভর্তি করা হয়েছে।

সালথা থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৮৯ রাউন্ড রাবার বুলেট ও ৪টি টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় ৭ জনকে আটক করা হয়েছে। পরিবেশ শান্ত রাখার জন্য সংঘর্ষের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *