চট্টগ্রামের আকবরশাহ থানায় হেযবুত তওহীদের জঙ্গিবাদবিরোধী মানববন্ধন ও র‌্যালি

0

ctg-rally-21-09-2016চট্টগ্রামের আকবরশাহ থানায় হেযবুত তওহীদের জঙ্গিবাদবিরোধী মানববন্ধন ও র‌্যালি। ছবি: রবিউল ইসলাম।

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের আকবরশাহ থানায় হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৩ টায় থানার শহরের ৯নং ওয়ার্ড সিডিএ’র এক নাম্বার রোডের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।manobbondonচট্টগ্রামের আকবরশাহ থানায় হেযবুত তওহীদের জঙ্গিবাদবিরোধী মানববন্ধন । ছবি: রবিউল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন আকবরশাহ্ ৯নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিম, হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমির শফিকুল আলম উখবাহ, আঞ্চলিক আমির মো. সাইফুল ইসলাম, চট্টগ্রাম জেলা আমির নজরুল ইসলাম সবুজ প্রমুখ।
চট্টগ্রাম বিভাগীয় আমির তার বক্তব্যে বলেন, ” সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে।”
তিনি আরও বলেন, ”বর্তমান যে ইসলাম চলছে এটা আল্লাহ ও তার রসুলের (সা.) দেওয়া ইসলাম নয়। আমরা যেভাবে চলছি এভাবে যদি চলতে থাকি তাহলে আফগানিস্তান, সিরিয়া,মত আমাদেরও একই অবস্থা হবে। তাই আমি বলতে চাই এই টার্গেট শুধু দেশের বিরুদ্ধে নয় এই টার্গেট ইসলামেরও বিরুদ্ধে।”
সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ”গুলশান ও শোলাকিয়াতে যে ইসলামের নাম দিয়ে মানুষদেরকে হত্যা করা হলো এটা আল্লাহ্ এবং আল্লাহর রসূল (সা.) এর ইসলাম নয়। এর বিরুদ্ধে কেবল সরকার বা আইনশৃঙ্খলা বাহিনীর একক প্রচেষ্টা নয় বরং আমাদের সকলকে সোচ্চার হতে হবে, দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।”
কাউন্সিলর জহুরুল আলম জসিম তার বক্তব্যে বলেন, আমরা যেকোন মূল্যেই জঙ্গিবাদকে মকাবেলা করবই। তিনি সর্বস্তরের জনগনকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সজাগ ও সচেতন থাকার আহবান জানান।
হেযবুত তওহীদের সদস্য রবিউল ইসলামের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন হেযবুত তওহীদ সদস্য মো. ইয়াছিন আলী, মো. ইউসুফ, সোহেল রানা, ইকবাল হোসেন, মো. ইয়ার আলী শিমুল, আজমল হোসাইনসহ স্থানীয় রাজনৈতিক ও গণ্যমাণ্য ব্যক্তিবর্গ, আইন শৃংখলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মীসহ স্থানীয় সাধারন জনতা।
মানববন্ধন শেষে চট্টগ্রাম আঞ্চলিক আমির মো. সাইফুল ইসলামের নেতৃত্বে একটি বর্নাঢ্য র‌্যালি জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী ফেস্টুন, স্লোগানে আকবর শাহ থানা শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো প্রদক্ষিণ করে।

Leave A Reply