Connect with us

শিক্ষাঙ্গন

আগামী ১০ জুলাই থেকে ৩৮তম বিসিএসের আবেদন শুরু

Published

on

৩৮তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। মঙ্গলবার ২০২৪টি শূন্য পদে নিয়োগের জন্য প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করে পিএসসির ওয়েবসাইটে এ সার্কুলার প্রকাশ করা হয়। পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪টি ক্যাডারের ২০২৪টি শূন্য পদের জন্য প্রার্থীরা আগামী ১০ জুলাই থেকে ১০ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন। এতে বলা হয়, ময়মনসিংহসহ মোট আটটি বিভাগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার প্রশ্নপত্র বাংলা ও ইংরেজি দুটি মাধ্যমেই করা হবে।

কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ৩৮তম বিসিএস থেকে লিখিত পরীক্ষার উত্তরপত্র দুইজন পরীক্ষক দ্বারা মূল্যায়ন করা হবে। বাংলার পাশাপাশি ইংরেজি ভার্সনেও প্রশ্নপত্র মুদ্রিত থাকবে।

তিনি বলেন, অাবেদনপত্রে প্রার্থীর জাতীয় পরিচয়পত্রের নম্বর উল্লেখ করতে হবে। ৩৮তম বিসিএসে ১৩টি সাধারণ ক্যাডারে ৫২০টি পদ, কারিগরি ও পেশাগত ক্যাডারে ৫৪৯টি, সাধারণ শিক্ষা ক্যাডারে ৯৫৫টিসহ ২০২৪টি শূন্য পদের জন্য প্রার্থীরা আবেদন করতে পারবেন।

৩৭তম বিসিএসে এক হাজার ২২৬টি শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের এক বছর তিন মাস ২২ দিন পর মঙ্গলবার ৩৮তম বিসিএসের এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হল।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *