Connect with us

দেশজুড়ে

আগারগাঁওয়ে পাসপোর্ট অফিসের ১৭ দালালকে জেল-জরিমানা

Published

on

Captureনিজস্ব প্রতিবেদক: রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে পাসপোর্ট দালালচক্রের ১৭ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। রোববার দুপুরে র‌্যাব-২ এর উপ-পরিচালক মেজর মুশফিকুল হক এবং সহকারী পুলিশ সুপার মো. শহিদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়। পরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিনের পরিচালনায় ভ্রাম্যমাণ আদালত আটককৃতদের স্বীকারোক্তির ভিত্তিতে দোষী সাব্যস্ত করে প্রত্যেককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন।
র‌্যাব-২ এর উপ-পরিচালক মেজর মুশফিকুল হক বলেন, সাম্প্রতিককালে একটি সংঘবদ্ধ দালাল চক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে ও সোনালী ব্যাংকে টাকা জমা দেয়ার লাইনে দাড়ানো পাসপোর্ট প্রার্থীদের ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা, কাগজপত্র ঘাটতি পূরণ করে অতি দ্রুত পাসপোর্ট তৈরির দায়িত্ব নেয়। এজন্য ২ থেকে ৬ হাজার টাকা ফি আদায় করতো।
অল্প সময়ে পাসপোর্ট করে দেয়ার প্রলোভন দেখিয়ে কৌশলে তাদের নিকট হতে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়, কখনো কখনো অনেক হয়রানির পর পাসপোর্ট প্রদান এবং অনেক সময় পাসপোর্ট প্রদান না করে প্রতারণা করে আসছিল।
সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারিত হওয়ার পরও ওই দালাল চক্র গণ-উপদ্রব অব্যাহত রাখে। পাসপোর্ট অধিদফতর কর্তৃক গণ-উপদ্রব বন্ধের সতর্কীকরণ পদক্ষেপ গ্রহণের পরেও দালাল চক্রের উপদ্রব বন্ধ না হওয়ায় র‌্যাব-২ গোয়েন্দা কার্যক্রম শুরু করে। এরই প্রেক্ষিতে আজ ১৭ জনকে আটক ও বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।
কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, মাকছুদ হোসেন(৩৫), মো. কিবরিয়া (৫৯), মো. ইমন হোসেন (২৫), মো. লিটন শেখ (৩৫), মো. হেমায়েত (৩০), মো. আবুল খায়ের (৫৫) কে দুই মাস করে কারাদণ্ড। মো. আব্দুল মোমেন (৩০), মো. তারেক শেখ (২৯), মো. তারেকুল ইসলাম (৩২), মো. মামুন হোসেন (২৩), মো. সামছুদ্দিন (২৬), মো. মহসিন উদ্দিন(২৬), মো. মামুনুর রহমান (৩০), মো. শামীম হায়দার(৩৫), মো. নুরুজ্জামান (৩৩), মো. হানিফ আলী (২২) কে ১০ দিনের কারাদণ্ড এবং মো. ইসমাইল হোসেন(২৬) কে ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৭ দিনের কারাদণ্ড দেন আদালত।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *