Connect with us

আন্তর্জাতিক

আজ পদত্যাগ পত্র জমা দিবেন ক্যামেরন

Published

on

David_Cameron_bg_866579404আন্তর্জাতিক ডেস্ক: ছয় বছর ক্ষমতায় থাকার পর বুধবার ব্রিটেনের প্রধানমন্ত্রীর দায়িত্ব ছাড়ছেন ডেভিড ক্যামেরন। বাকিংহাম প্যালেসে গিয়ে রানীর কাছে পদত্যাগপত্র জমা দেয়ার আগে শেষবারের মতো বুধবার পার্লামেন্টে প্রধানমন্ত্রীর প্রশ্নত্তোর পর্বে নেবেন।
নতুন প্রধানমন্ত্রীর দায়িত্ব নিচ্ছেন তারই মন্ত্রীসভার স্বরাষ্ট্রমন্ত্রী টেরেসা মে। ইউরোপীয় ইউনিয়নে থাকার পক্ষে অবস্থান নিয়েছিলেন ক্যামেরন। কিন্তু ব্রিটিশ ভোটাররা ইউনিয়ন ছাড়ার পক্ষে মত দিলে তিনি গতমাসে পদত্যাগের ঘোষণা দেন।
ডেইলি টেলিগ্রাফ পত্রিকাকে দেয়া একটি সাক্ষাৎকারে মি. ক্যামেরন বলেছেন, ”আমি আজকে দায়িত্ব ছেড়ে দিচ্ছি, কারণ আমি আশা করছি, দেশের জনগণ একটি শক্তিশালী দেশ দেখতে পাবে। যে দেশকে আমি ভালোবাসি, তাকে সেবা করতে পারা একটি বিশাল প্রাপ্তি।”
দায়িত্ব নেয়ার পর নতুন প্রধানমন্ত্রী টেরেসা মে তার নতুন মন্ত্রীসভা গঠন করবেন। সোমবার ব্রিটিশ জ্বালানি মন্ত্রী আন্ড্রেয়া লিডসম প্রধানমন্ত্রী পদের দৌড় থেকে নিজেকে সরিয়ে নেয়ার পর কনজারভেটিভ নেতা স্বরাষ্ট্রমন্ত্রী টেরেসা মে পরবর্তী প্রধানমন্ত্রী পদের জন্য নির্বাচিত হন। সূত্র: বিবিসি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *