Connect with us

জাতীয়

আজ মিয়ানমার থেকে ফিরছেন আরও ১২৫ বাংলাদেশি

Published

on

নমিয়ানমার থেকে আরো এক দফায় ১২৫ বাংলাদেশি অভিবাসীকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে আজ। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় মিয়ানমার-বাংলাদেশ সীমান্তের ঘুমধুম জিরো পয়েন্টের বিপরবীতে দুই দেশের মধ্যে এক পতাকা বৈঠকের আয়োজন করা হয়েছে।

বিজিবি কক্সবাজার-১৭ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. রবিউল ইসলাম জানিয়েছেন, তাঁর নেতৃত্বে বিজিবি সদস্য ও অন্যান্যরাসহ ১৮ সদস্যের একটি প্রতিনিধি দল সকালে মিয়ানমার সীমান্তে বৈঠকে যোগ দিচ্ছেন। অপরদিকে মিয়ানমারের ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রি ডিপার্টমেন্টের সদস্যরা যোগ দিচ্ছেন পতাকা বৈঠকে। বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. রবিউল ইসলাম আরো জানিয়েছেন, সব কিছু ঠিকঠাক থাকলে আজ মঙ্গলবার পঞ্চম দফায় ১২৫ জন বাংলাদেশি অভিবাসীকে মিয়ানমার কর্তৃপক্ষ হস্তান্তর করবে। অপরদিকে, আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) ন্যাশনাল প্রোগ্রাম অফিসার আসিফ মুনীর জানিয়েছেন, ১২৫ জন বাংলাদেশি হিসেবে শনাক্ত হওয়া অভিবাসীকে মিয়ানমারের নিকট থেকে ফেরত আনতে তারা সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।

প্রসঙ্গত, গত ২১ মে মিয়ানমারের জলসীমা থেকে সাগরে ভাসমান অবস্থায় ২০৮ জন এবং ২৯ মে আরও ৭২৭ জন অভিবাসীকে সে দেশের নৌবাহিনী উদ্ধার করে। এসব অভিবাসীকে বাংলাদেশি দাবি করে আসছিল মিয়ানমার। গত ৮ জুন, ১৯ জুন, ২২ জুলাই ও সর্বশেষ ১০ আগস্ট চার দফায় মোট ৫০১ জন বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *