Connect with us

দেশজুড়ে

আব্দুল হাই মাস্টারের পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান আবার শুরু

Published

on

 নাগেশ্বরী প্রতিনিধি, কড়িগ্রাম:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পুনরায় স্বেচ্ছায় পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান শুরু করলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই মাস্টার। আগামী ২৫শে মার্চ জাতির শ্রেষ্ঠ সন্তানদের অন্যতম শহীদ লে. আবু মঈন মোহাম্মদ আশফাকুস সামাদ বীর উত্তমের স্মরণে তার মাজার প্রাঙ্গণে নবনির্মিত স্মৃতিসৌধের আনুষ্ঠানিক উদ্বোধন হওয়ার কথা। উদ্বোধনের পূর্বপ্রস্তুতি হিসেবে উপজেলার জয়মনিরহাটে অবস্থিত মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা এই মুক্তিযোদ্ধার স্মৃতিসৌধ প্রাঙ্গণ ও তার আশপাশের পুরো এলাকা কোদাল, ময়লা টানার গাড়ি আর ঝাড়– হাতে নিজেই পরিষ্কার করলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও স্কুলশিক্ষক আব্দুল হাই মাস্টার। দিনব্যাপী এই পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম প্রত্যক্ষ করল এলাকার সর্বস্তরের উৎসুক জনতা।
উৎসুক জনতার একজন জয়মনিরহাট লে. সামাদ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজিম উদ্দীন জানান, “আব্দুল হাই মাস্টার দীর্ঘদিন থেকেই এই কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এমনকি সোনাহাট ইউপি চেয়ারম্যান ও ভূরুঙ্গামারী উপজেলা চেয়ারম্যান থাকাকালীনও তিনি এই কার্যক্রম চালিয়ে গেছেন। তার এই কার্যক্রম দেশের সকল রাজনীতিবিদ ও শিক্ষকদের জন্য অনুসরণীয় হতে পারে।”
আ. হাই মাস্টার বলেন, “ব্যক্তিগত অসুবিধার কারণে অল্প কিছুদিন বন্ধ থাকলেও আমার সারা জীবনের নিয়মিত কার্যক্রম আজ থেকে আবার শুরু হলো। দেশটা আমার মায়ের মতো। প্রাণপ্রিয় এই দেশটাকে পরিষ্কার-পরিচ্ছন্নতা দ্বারা অনেক সুন্দর করে তুলতে চাই। যখন দেশের অধিকাংশ মানুষ এটার গুরুত্ব অনুধাবন করবে, তখনই আমার এই কার্যক্রম সার্থক আর পুরো দেশটা সত্যিকার অর্থে সুন্দর হয়ে উঠবে।”
উল্লেখ্য, উপজেলা পরিষদের চেয়ারম্যান থাকাকালীন ঝাড়– হাতে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চালিয়ে ইতোমধ্যে দেশবাসীর নজর কেড়েছেন আব্দুল হাই মাস্টার। পরে টেলিভশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ তার এই কার্যক্রমের উপর সচিত্র প্রতিবেদন দেখালে তা আন্তর্জাতিকভাবে আলোচনায় আসে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *