Connect with us

Highlights

আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৮২৮

Published

on

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই হাজার ৮২৮ জনের করোনাভাইরাস বা কভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ হাজার ৩৯১ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩০ জন। মোট মৃত্যু হলো ৮১১ জনের।  গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন। এর ফলে মোট সুস্থের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৮০৪ জনে।  

শুক্রবার দুপুরে করোনাভাইরাসের সর্বশেষ তথ্য নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৫০টি ল্যাবে ১৪ হাজার ৮৮ জনের নমুনা পরীক্ষা করে দুই হাজার ৮২৮ জনের দেহে করোনা শনাক্ত হয়। 

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং মোট সুস্থ হয়েছেন ১২ হাজার ৮০৪ জন। মোট ৫০টি ল্যাবে পরীক্ষা হয়েছে নমুনা। পরীক্ষায় শনাক্তের হার ২০ দশমিক সাত শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ২০ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৪ শতাংশ।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৩০ জনের মধ্যে পুরুষ ২৩ জন এবং নারী সাত জন। এদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিন জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাত জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ছয় জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন। বিভাগভিত্তিক বিশ্লেষণে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রামে ১২, সিলেট বিভাগে তিন জন, রাজশাহী বিভাগে দুই জন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে একজন। এরমধ্যে হাসপাতালে মারা গেছেন ১৭ জন, বাড়িতে মারা গেছেন ১৩ জন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে আছেন ৩৬৫ জন, আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ১৭৩ জন। বর্তমানে মোট আইসোলেশনে আছেন ছয় হাজার ৯৪৬ জন এবং ছাড়া পেয়েছেন তিন হাজার ৮৪৭ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে আছেন দুই হাজার ২৪৫ জন, ছাড়া পেয়েছেন দুই হাজার ৪৯৫ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর থেকে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *