Connect with us

বিবিধ

আশুলিয়ায় সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে দুই দিনের কর্মসূচি পালিত

Published

on

DSC04057-900x450খাইরুল সিকদার, আশুলিয়া: আশুলিয়ায় পেশাগত দ্বায়িত্ব পালনকালে অবৈধ জমি দখলদার ও তার ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনীর হামলা, আশুলিয়া প্রেস ক্লাবের ৪ সাংবাদিক আহত হওয়ার ঘটনায়, তীব্র নিন্দা জানিয়ে শুক্রবার সকাল ১১টায় আশুলিয়া প্রেস ক্লাব চত্বরে সাংবাদিকরা মানববন্ধন ও সমাবেশ আয়োজন করে। এর পর ৬ই আগষ্ট শনিবার সকালে মুখে কালো কাপড় বেধে প্রেস ক্লাব চত্বরে প্রতিবাদ সমাবেশ করে এ হামলার তিব্র নিন্দা জানানো হয়।
বৃহস্পতিবার দুপুরে বাইপাইল ডিইপিজেড ইনভেষ্টর ক্লাব সংলগ্ন এলাকায়, সড়ক ও জনপথের প্রকৌশলী (সার্ভেয়ার) আরিফ ও শহীদুল ইসলাম মহাসড়কের পাশ ঘেঁষে সরকারী পকেট জমির অবৈধ দখলদার ওমর আলী গংদের কবল হতে উদ্ধারের জন্য জমি মাপতে গেলে, ওমর আলী ও তার সন্ত্রাসী বাহিনী সরকারী লোকজনের উপর হামলা চালায়। এ খবর সংগ্রহ করতে গেলে সাংবাদিক খোকা মুহাম্মদ চৌধুরী, মেহেদী হাসান মিঠু, মিলন মাহমুদ ও আবুল হায়াত বাচ্চুর উপরও বর্বরোচিত হামলা চালায়। এ ঘটনায় সড়ক ও জনপথের প্রকৌশলী এবং সাংবাদিকসহ ৬জন আহত হয়। এতে খোকা মুহাম্মদ চৌধুরী গুরুতর আহত হলে পরে তাকে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি করা হয়। মানববন্ধনে ও কালো ব্যাচধারন কর্মসুচীতে আশুলিয়ার সকল সংবাদকর্মিরা উপস্থিত হয়ে এহনো ঘৃণ অপরাধকারিদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবী জানয়। এ প্রতিবাদ ও মানববন্ধনে প্রেস ক্লাব সভাপতি মোজাফ্ফর হোসাইন জয় ও সাবেক সভাপতি সহিদুল্লাহ মুন্সি বলেন সাংবাদিক হচ্ছে একটি জাতীর দর্পণ। তাঁরা এ দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া নানান ঘটনা এবং সন্ত্রাসী কর্মকান্ড তাদের কলমের মাধ্যমে জাতির কাছে তুলে ধরেন। কিন্তু পেশাগত দ্বায়িত্ব পালন করতে গিয়ে সন্ত্রাসী দ্বারা হামলার স্বীকার হতে হয়, এটা খুবই দুঃখজনক। তাই তারা তীব্র নিন্দা জানিয়ে দেশের সরকার ও প্রশাসনের কাছে এই ঘৃণিত হামলাকারি স্থানীয় ভূমি দস্যু ওমর আলী ও তার ছেলেকে দৃষ্টান্তমুলোক শাস্তি প্রদানের দাবি জানান। যাতে করে ভবিষ্যতে কোনো সন্ত্রাসী এধরনের সন্ত্রাসী কর্মকান্ড করে সাংবাদিকদের পেশাদারিত্ত কাজে বাধা দিতে না পারে।
উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন, আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শেফালী আক্তার মিতু, সহ সভাপতি লাইজু আহমেদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান নিপু, সাভার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিঠুন সরকার , সহ আরো অনেক সংবাদকর্মীবৃন্দ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *