Connect with us

দিনাজপুর

আড়াই লক্ষাধিক মুসল্লির সমাগমে ঈদ জামাত অনুষ্ঠিত হলো দিনাজপুরের বড় মাঠে

Published

on

দিনাজপুর প্রতিনিধি: প্রায় আড়াই লক্ষাধিক মুসল্লির সমাগমে দিনাজপুরে অনুষ্ঠিত হলো উপমহাদেশের সর্ববৃহত্তম ঈদের জামাত।

দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানে সোমবার সকাল ৯টায় এ ঈদের জামাতে ইমামতি করেন,আলহাজ মাওলানা শামসুল হক কাসেমি। নামাজে অংশ নেয় বিচারপতি এনায়েতুর রহিম,হুইপ ইকবালুর রহিম,জেলা প্রশাসক মীর খায়রুল আলম,পুলিশ সুপার হামিদুল আলমসহ প্রায় আড়াই লক্ষাধিক মুসল্লি। দিনাজপুর জেলা শহর ছাড়াও আশপাশের জেলা ও উপজেলা থেকেও এ ঈদের জামাতে স্বতঃস্ফুতভাবে অংশ নেয় অসংখ্য মুসল্লি।

শোলাকিয়াকে ছাড়িয়ে এই প্রথম বারের মতো এই ময়দানে এক সাথে ৫ লক্ষাধিক মুসল্লির ঈদের নামাজ আদায় ব্যবস্থা করা হয়। উপমহাদেশের সর্ববৃহত এই ঈদের জামাত কয়েকটি টেলিভিশন চ্যানেল সরাসরি সম্প্রচার করে। ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য সর্বোচ্চ নিরাপত্তাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয়।

উপমহাদেশের সর্ববৃহত ঈদের এই জামাত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হওয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এই ঈদগাহ মাঠ তৈরীর উদ্যোক্তা জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

বাংলাদেশ সেনাবাহিনীর মালিকাধীন দিনাজপুরের গোর-এ-শহীদ বড় ময়দানের এই বিশাল মাঠে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮০ লাখ টাকা ব্যায়ে নান্দনিক সৌন্দর্য মন্ডিত করে নির্মিত হয়েছে ঈদগাহ মিনার। দৃষ্টি নন্দন এই ঈদগাহ মিনার এ রয়েছে ৫২টি গম্বুজ। প্রধান গম্বুজের সামনে রয়েছে মেহরাব,৪৭ ফুট উচ্চতা ইমাম দাঁড়ানোর স্থান। এর পাশাপাশি রয়েছে ৫১টি গম্বুজ। এছাড়াও ৫১৬ ফুট দৈর্ঘেও ৩২টি আর্চ নিমার্ণ করা হয়েছে। প্রতিনি গম্বুজ ও মিনারে রয়েছে বৈদ্যুতিক বাতি। রাত হলেই যা ঈদগাহ ময়দানকে আলোকিত করে তোলে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *