Connect with us

খেলাধুলা

উইজডেন ইন্ডিয়া’র বর্ষসেরা তালিকায় মাশরাফি

Published

on

mashrafi

ক্রীড়া ডেস্ক: উইজডেন ইন্ডিয়া ২০১৪-১৫ সালের সেরা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। আর সেই তালিকায় একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান করে নিয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গত বছর বাংলাদেশ ক্রিকেটে অধিনায়ক হিসেবে অসাধারণ পারফরম্যান্সের জন্য টাইগার অধিনায়ক এই সাময়িকীতে স্থান পান। গেল বছর এই তালিকায় স্থান পেয়েছিলেন মুমিনুল হক। তার আগে পেয়েছিলেন মুশফিকুর রহিম।

বিশেষ ভূমিকার জন্য ২২ জানুয়ারি জয়পুরে সাহিত্য উৎসবের দ্বিতীয় দিনে উইজডেন ইন্ডিয়ার মোড়ক উন্মোচন করা হয়। উইজডেন ইন্ডিয়া আলমানাক ২০১৬ এর মোড়ক উন্মোচন করেন ভারতের প্রাক্তন টেস্ট অধিনায়ক অনীল কুম্বলে ও বাইচুং ভাটিয়া।

এবারের উইজডেন ইন্ডিয়াতে মাশরাফি ছাড়াও রবিচন্দ্রন অশ্বিন, বিনয় কুমার, ইউনুস খান, ধাম্মিকা প্রাসাদ এবং জো রুট এই ছয় খেলোয়াড়কে ২০১৪-১৫ মৌসুমের তারকা খেলোয়াড় হিসেবে উল্লেখ করা হয়। তাছাড়া বিজয় মার্সেন্ট ও ভাগওয়াত চন্দ্রশেখরকে রাখা হয় হল অব ফেমের তালিকায়। বিসিসিআইয়ের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসনের দুর্নীতির সঠিক তদন্তের জন্য বিচারক মুকুল মুডগালকে বিশেষভাবে এই সংস্করণে সম্মানিত করা হয়। এবারের উইজডেন ইন্ডিয়ায় চতুর্থ সংস্করণের প্রচ্ছদে ভারতীয় সংক্ষিপ্ত সংস্করণের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ছবি রয়েছে। এই সংস্করনে সম্পাদনা করেন সুরেশ মেনন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *