Connect with us

জাতীয়

একাদশে ভর্তির ফল রোববার

Published

on

নিজস্ব প্রতিবেদক : চতুর্থ দফায় পিছিয়ে একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়েছে। আগামীকাল রোববার এ ফল প্রকাশের তারিখ নির্ধারণ করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয় থেকে। শিক্ষাসচিব নজরুল ইসলাম খান রোববার ফল প্রকাশের বিষয়িটি নিশ্চিত করেছেন।

প্রথমে বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় ফল প্রকাশের কথা ছিল। তবে কারিগরি ত্রুটির কারণে এক দিন পিছিয়ে শুক্রবার রাতে একই সময়ে ফল প্রকাশের কথা মন্ত্রণালয় থেকে জানানো হয়।

শুক্রবার রাতে আবারও একাদশ শ্রেণিতে ভর্তির ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) বলা হয়,  শনিবার সকাল সাড়ে ৮টায় র ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু আজ সকাল সাড়ে ৮টার পর থেকে বলা হয় ‘২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও সংশ্লিষ্টদের জানানো যাচ্ছে যে, ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণের কাজ চলছে, ফলাফল প্রকাশের সময় শীঘ্রই জানিয়ে দেওয়া হবে।’

ইতিমধ্যে শিক্ষা সচিব জানান, রোববার একাদশ শ্রেণির ভর্তির ফল প্রকাশ করা হবে। তবে তিনি ফল প্রকাশের নির্দিষ্ট সময় জানাননি। বারবার ফল প্রকাশের সময় পেছানোর কারণে উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে রয়েছে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। উৎকণ্ঠায়  রয়েছে অভিভাবকরাও।

ফল প্রকাশের পর সারা দেশের ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা (www.xiclassadmission.gov.bd) ওয়েবসাইট থেকে তাদের ফল জানতে পারবে। এ ছাড়া বিভিন্ন বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে। আগামী ১ জুলাই থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে।

গত ৬ জুন থেকে ২১ জুলাই পর্যন্ত অনলাইন ও এসএমএসে আবেদন করে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। ভর্তির জন্য আবেদন করে ১১ লাখ ৫৬ হাজার শিক্ষার্থী।  এর আগে যেসব শিক্ষার্থী আবেদন করেনি, তারা ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে।

৩০ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮৭ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *