Connect with us

কুড়িগ্রাম

এমপি রুহুল আমিনকে ১০ শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদে থাকার ওপর নিষেধাজ্ঞা জারি

Published

on

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: ২৮,কুড়িগ্রাম-৪ সংসদীয় আসনের জাতীয় পার্টি (জেপি) একমাত্র এমপি রুহুল আমিনকে ১০ শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি পদে থাকার ওপর নিষেধাজ্ঞা জারি করেছেন হাইকোর্ট।
এ ছাড়া আদালতের জারি করা রুলে তিনি কোন কর্তৃত্ববলে এসব শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদে বহাল আছেন এবং সভাপতি পদে থাকা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চাওয়া হয়েছে। আদালত রুল ও আদেশের পাশাপাশি রুহুল আমিন ভবিষ্যতে নতুন কোনো শিক্ষা প্রতিষ্ঠানে সভাপতি পদে অধিষ্ঠিত হতে পারবেন না বলেও পৃথক একটি আদেশ দিয়েছেন।
এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে গতকাল বুধবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এ বি এম আলতাফ হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।
রিট আবেদন সূত্রে জানা গেছে, এমপি রুহুল আমিন ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি থাকার পরও আরো শিক্ষা প্রতিষ্ঠানে সভাপতি হতে চেষ্টা করছিলেন। পরে এমপির শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি থাকার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করা হয়। কুড়িগ্রাম জেলাধীন রৌমারী উপজেলা রুরাল, এগ্রিকালচার এ্যান্ড হিউম্যান অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুর রহমান এ রিট করেন।
রিটে বলা হয়, সর্বোচ্চ আদালতে রায়ের পর কোনো এমপির শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদে থাকার অধিকার নাই। এর পরও ক্ষমতার জোরে এমপি রুহুল আমিন ১০ শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি পদ দখল করে আছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *