Connect with us

আন্তর্জাতিক

আফগানিস্তানেব গাড়িবোমা বিস্ফোরণে ৮ জনের মৃত্যু

Published

on

কাবুলে গাড়িবোমা বিস্ফোরণে নিহত অন্তত ৮, আহত ৪০০আফগানিস্তানের রাজধানী কাবুলে শুক্রবার সকালে একটি শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ৮ জন নিহত ও প্রায় ৪০০ আহত হয়েছে। দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা একথা জানিয়েছেন।

পুলিশ জানায়, নগরীর শাহ শহিদ এলাকায় এ বিস্ফোরণ ঘটে। এই ঘটনার শিশুসহ প্রায় ৪০০ জন আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে। বিস্ফোরণে ধ্বংস হয়ে যাওয়া দোকান ও ব্যবসাপ্রতিষ্ঠানের ধ্বংসস্তুপের নিচে আরো মৃতদেহ চাপা পড়ার আশঙ্কা করা হচ্ছে।
এক নিরাপত্তা সূত্র জানিয়েছে, সম্ভবত সেনাবাহিনীর কম্পাউন্ড লক্ষ্য করেই এই হামলা চালানো হয়েছে। এখন পর্যন্ত কোন গোষ্ঠী বা সংগঠন এই হামলার দায়িত্ব স্বীকার করেনি। তবে এই ঘটনার জন্য তালেবান জঙ্গিদের সন্দেহ করা হচ্ছে। শক্তিশালী বিস্ফোরণে রাজধানীর মধ্যাঞ্চল কেঁপে ওঠে। শুক্রবার সকালে এই বিস্ফোরণের পরপরই নিরাপত্তা সংস্থার সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে যায়।

ঘন জনবসতি এলাকার দোকানগুলোর ধ্বংসস্তুপ ও জানালার কাচ ভেঙ্গে বহু লোক আহত হয়েছে। হতাহতদের অধিকাংশই বেসামরিক লোক।
কাবুলে সাধারণত বড় ট্রাকে করে বোমা বিস্ফোরণ ঘটানো হয়না। কারণ পুলিশ দিনের বেলা নগরীতে মালবাহী গাড়ি ঢুকতে দেয় না।বৃহস্পতিবার আফগানিস্তানের পূর্বাঞ্চলে এক বোমা হামলায় ৩ পুলিশসহ অন্তত ৬ জন নিহত হয়।

তালেবান হামলাটির দায়িত্ব স্বীকার করেছে। গত সপ্তাহে জঙ্গি সংগঠনটি তালেবান নেতা মোল্লা ওমরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করার পর এটাই ছিল তাদের বড় হামলা।

বাংলাদেশেরপত্র/ এডি/ এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *