Connect with us

Highlights

কাবুলে মসজিদের প্রবেশপথে বিস্ফোরণে নিহত ২

Published

on

আন্তর্জাতিক ডেস্ক:
আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদের প্রবেশপথে শক্তিশালী বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২ জপ্ন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। রোববার তালেবানের একজন মুখপাত্র এ তথ্য নিশ্চিত করেছে।

আল-জাজিরার এক প্রতিবেদনে বলা হয়, কাবুলের ঈদগাহ মসজিদের প্রবেশপথের কাছে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। যেখানে তালেবান মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদের মায়ের স্মরণে একটি অনুষ্ঠান চলছিলো। বিস্ফোরণে বেশ কয়েকজন মারা গেছেন। তবে কতজন মারা গেছেন তা এখনও নিশ্চিত করেনি তালেবান।

তালেবান মুখপাত্র বিলাল করিমি বলেন, এই হামলায় তালেবান যোদ্ধাদের কোনো ক্ষতি হয়নি। তবে হামলায় নিহতরা মসজিদের গেটের বাইরে বেসামরিক নাগরিক ছিলেন।

আবদুল্লাহ নামে একজন স্থানীয় দোকানদার এএফপিকে বলেন, বিস্ফোরণের কিছুক্ষণ আগে তালেবানরা রাস্তা অবরোধ করে। “আমি ঈদগাহ মসজিদের কাছে একটি বিস্ফোরণের শব্দ শুনেছি, তারপরে বন্দুকের গুলি হয়েছে। আহতদের বহনকারী অ্যাম্বুলেন্সগুলোকে শাহর-ই-নাও এলাকায় কাবুলের জরুরি হাসপাতালের দিকে ছুটে যেতে দেখা গেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ টুইটারে জানিয়েছে যে চারজন রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে কেউ হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, আগস্টের মাঝামাঝি সময়ে তালেবান আফগানিস্তান দখল করার পর থেকে আইএসআই সংশ্লিষ্ট যোদ্ধাদের আক্রমণ বেড়েছে। এই উত্থান দুই গোষ্ঠীর মধ্যে ব্যাপক সংঘর্ষের সম্ভাবনা বাড়িয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *