Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রামে বন্যা প্রস্তুতি সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী

Published

on

Kurigram Tran Minister photo- 13.07.16শাহ্ আলম, কুড়িগ্রাম: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, এবারে আগষ্ট ও সেপ্টেম্বর মাসে আগাম বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। সাধারনত বন্যা হয়ে যাওয়ার পর প্রস্তুতি নিতে হয়। আমরা এবার আগাম প্রস্তুতি নিতে চাই। আমরা বন্যা ও জলোচ্ছাস কবলিত জেলা গুলোতে প্রস্তুতিমূলক সভা করছি। আমরা জেলা কর্মকর্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির মতামত নিচ্ছি। যাতে করে বন্যা ও জলোচ্ছাসের সময় দ্রুত কবলিত মানুষজনের পাশে ত্রান সামগ্রী নিয়ে পৌছানো যায়।  তিনি আজ দুপুরে কুড়িগ্রাম সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, কুড়িগ্রাম সিরাজগঞ্জসহ এ অঞ্চলের ৫ থেকে ৭ টি জেলা বর্ষা মৌসুমে প্রায় সময় প্লাবিত হয়ে পড়ে। মানুষ খুব দুঃখ-কষ্টে থাকে। তাই আমরা এবার চিন্তা করেছি বাংলাদেশের ১৭টি থেকে ২১টি জেলা, যারা বন্যা কবলিত হয়ে যায়। ঘুর্ণিঝড়, জলোচ্ছাসে যারা আক্রান্ত হয়। সেই সব জেলাকে আমরা আগাম প্রস্তুত করে নিবো। বন্যা বা জলোচ্ছাস হলে আমরা যেন তাৎক্ষনিক ব্যবস্থা নিতে পারি।
পরে তিনি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দুর্যোগ ব্যাবস্থাপনা কমিটির সাথে বৈঠক করেন। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রানালয়ের সচিব শাহ্ কামাল, মহাপরিচালক রিয়াজ আহমেদ ও জেলা প্রশাসক খান মো. নুরুল আমিনসহ জেলার উর্ধতন কর্মকর্তা ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।
বৈঠক শেষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রীর চিলমারী উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রান বিতরনের কথা থাকলেও তা বাতিল করে গাইবান্ধা জেলার উদ্দিশ্যে রওয়ানা দেন। গাইবান্ধা জেলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সাথে আগাম বন্যার প্রস্তুতিমূলক বৈঠক করবেন বলে জানা গেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *