Connect with us

দেশজুড়ে

ক্যারি অন বাতিলের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রংপুরে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ

Published

on

Rangpur CK News 06 08 2015

রংপুরে সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের উদ্যোগে গতকাল ৬ আগস্ট, ২০১৫ ক্যারি অন বাতিলের বিতর্কিত সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। রংপুর মেডিকেল কলেজ প্রাঙ্গন থেকে শত শত শিক্ষার্থী বিক্ষোভ মিছিল নিয়ে মেডিকেল মোড়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনঃরায় কলেজ ক্যাম্পাসে এসে সমাবেশে মিলিত হয়। রংপুর মেডিকেল কলেজের ৩য় বর্ষের শিক্ষার্থী মোজাদ্দেদুল হক সোহাগের সভাপতিত্বে উক্ত সমাবেশে বক্তব্য রাখেন, রংপুর মেডিকেল কলেজের নাফিসা খানম (৩য় বর্ষ), তানসু শিলার খান (২য় বর্ষ), মোজাদ্দেদুল হক সোহাগ (৩য় বর্ষ), প্রাইম মেডিকেল কলেজের সজীব (৩য় বর্ষ) ও আল-আমিন (৩য় বর্ষ), রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের মোস্তফা (৩য় বর্ষ) ও বাঁধন (২য় বর্ষ), নর্দান মেডিকেল কলেজের আতিকুল (৩য় বর্ষ)। বিদেশী শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন দেবযানী, সুষ্মিত, কেশব প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন ক্যারি অন বাতিলের সিদ্ধান্ত একটি অপরিণামদর্শী সিদ্ধান্ত। শিক্ষার্থীদের মতামতের তোয়াক্কা না করে, মেডিকেল কলেজের শিক্ষার্থীদের নতুন কোন সুযোগ সুবিধা না বাড়িয়ে এই বিতর্কিত সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল (বি.এম.ডি.সি)। এই হঠকারী সিদ্ধান্তের ফলে অনেক শিক্ষার্থী ৬ মাস পিছিয়ে যাবে এবং এ ৬ মাসের ক্ষতি পুষিয়ে ওঠার জন্য শিক্ষার্থীবান্ধব কোন বিকল্প ব্যবস্থাও নেওয়া হয়নি।

ক্যারি অন পুনর্বহালের দাবিতে গত ১ আগস্ট থেকে সারাদেশে মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ধারাবাহিকভাবে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, সমাবেশ, প্রতীকি অনশন ও ক্লাস বর্জন কর্মসূচি পালন করছে। এরই অংশ হিসেবে রংপুরের সকল সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা এ আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করে ১ আগস্ট থেকে উক্ত কর্মসূচি পালন করে আসছে। সারাদেশ ব্যাপী অব্যাহত কর্মসূচির পরেও প্রশাসন এখন পর্যন্ত কোন পদক্ষেপ নেয়নি এবং নানাভাবে সময়ক্ষেপন করে আন্দোলন স্থিমিত করার চেষ্টা করছে।

নেতৃবৃন্দ বলেন, কোন ষড়যন্ত্র চক্রান্তেই কোন ফল হবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন অব্যাহত থাকবে। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করা হবে। সমাজের সকল প্রগতিশীল দেশপ্রেমিক ব্যক্তি, সংগঠনের সহযোগিতা সমর্থন প্রত্যাশা করেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *