Connect with us

খেলাধুলা

ক্রিকেট খেলে ফুটবল কোচ

Published

on

ক্রিকেট খেলে ফুটবল কোচক্রিকেট ছেড়ে বক্সিংয়ে নেমেছিলেন ইংলিশ অলরাউন্ডার এন্ড্রু ফ্লিনটফ। এবার তারই সতীর্থ স্টিভ হার্মিসন হলেন ফুটবল দলের কোচ। একসময় ছিলেন ইংল্যান্ড দলের প্রধান বোলার। তার দাপটে তটস্থ ছিলেন বাঘা ব্যাটসম্যানরাও। সেই পেশাদার ক্রিকেটার এখন পেশাদার ফুটবল দলের কোচ।

ক্রিকেটার হলেও ফুটবল আসলে তার রক্তে মিশে আছে। পেশাদার ক্রিকেটার হওয়ার আগে জন্মস্থান নর্দাম্বারল্যান্ডের অ্যাশিংটনস ক্লাবের হয়ে দীর্ঘদিন ফুটবল খেলেছেন হার্মিসন। ইংল্যান্ডের ক্রিকেট দলে সুযোগ পাওয়ার পরও এই ফুটবল ক্লাবের মাঠে ফুটবলারদের সঙ্গে অনুশীলন করতেন। তার বাবাও এখানে ফুটবল খেলেছেন। ছোট ভাই এখনও এ ক্লাবের একজন খেলোয়াড়।

নতুন ভূমিকায় নেমে হার্মিসন জানান, ‘ফুটবল সব সময়ই আমার জীবনের অংশ ছিল, এখনও আছে।’ পেশাদার ক্রিকেটার থেকে ফুটবল দলের কোচ হওয়া নিয়ে তিনি বলেন, ‘এক দশক আগে ২০০৫ সালে যখন ইংল্যান্ড জাতীয় দলে ক্রিকেট খেলি তখন যদি কাউকে বলতাম যে, ১০ বছর পর আমি ফুটবল কোচ হবো তাহলে সবাই আমাকে পাগল বলতো নিশ্চয়। বিষয়টি নিয়ে সবাই হাসাহাসি করতো। কিন্তু এখন সেটাই সত্য।’

হার্মিসন ক্যারিয়ারে ২৮৫টি আন্তর্জাতিক উইকেটের অধিকারি। ৬৩টি টেস্টে ২২৬টি উইকেট পেয়েছেন। এছারা ৫৮টি ওয়ানডেতে ৭৬টি ও ২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১টি উইকেট নিয়েছেন।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *