Connect with us

গাইবান্ধা

গাইবান্ধায় অগ্নিকান্ডে ৮টি দোকান ভস্মিভূত; সোয়া কোটি টাকার ক্ষতি

Published

on

Gaibandha PHOTO-02নিজস্ব প্রতিবেদক, গাইবান্ধা: গাইবান্ধা জেলা শহরের ১নং ট্রাফিক মোড় এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৮টি দোকানের কোটি টাকার মালামাল ভস্মিভূত হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত হয়েছে আরও ৭টি দোকান। সোমবার সকালে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ও স্থানীয় লোকজন মিলে প্রায় দু’ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় সোয়া কোটি টাকার মালামাল পুড়ে ভস্মিভূত হয়েছে।
সকাল ৭ টায় একটি দোকান থেকে আগুন লেগে তা মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে গাইবান্ধা ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নেভানোর চেষ্টা করলেও তারা আগুন নেভাতে ব্যর্থ হয়।
পরে গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও রংপুরের পীরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে কোন দোকান থেকে ওই অগ্নিকান্ডের সুত্রপাত হয়েছে তা নিরুপন করা সম্ভব হয়নি। আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো হলো-টিপু মটর সাইকেল সার্ভেসিং সেন্টার, সাহেব অটো পাটর্স এর দোকান, রহমান ব্রাদার্স, ডেন্টাল কেয়ার, আদনান কনফেকশনারী, সুজন ফল ভান্ডার, বেলাল ফল ভান্ডার নামে দুটি ফলের দোকান, নান্না বিরিয়ানি হাউজ।
এছাড়া ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে রয়েছে আয়ুবেদ ইউনানী ওষুধের দোকান, একটি ড্রাইওয়াস লন্ড্রী, শাহনাজ বোডিং হাউজসহ অন্যান্য দোকান।
গাইবান্ধা ফায়ার সার্ভিস এর উপ-সহকারী পরিচালক আজিজুর রহমান জানান, অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি বলে উল্লেখ করেন। এদিকে গাইবান্ধার জেলা মো: আব্দুস সামাদ অগ্নিকান্ডের কারণ নির্ণয়ে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠনের কথা ঘোষণা করেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *