Connect with us

দেশজুড়ে

গাজীপুরে জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মী আটক

Published

on

গাজীপুরে ‘সরকার বিরোধী’ গোপন বৈঠক করার সময় জমায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে গাজীপুর মহানগরীর শিববাড়ি এলাকার একটি চাইনিজ রেস্টুরেন্ট থেকে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে গাজীপুর মহানগর জামায়াতের সাধারণ সম্পাদক মোঃ খায়রুল হাসান ও ২৬ নং ওয়ার্ডের সভাপতি মোঃ সাদেকুজ্জামান রয়েছেন।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ শুক্রবার সকালে তার কার্যালয়ের সামনে এক প্রেস ব্রিফিং-এ জানান, যুদ্ধাপরাধের অভিযোগ কারাগারে আটক জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোঃ মুজাহিদের ১৬ জুনের রায়কে কেন্দ্র করে জেলা শহরের শিববাড়ি মোড়ে ইউরো বাংলা রেস্টুরেন্ট প্রায় অর্ধশতাধিক জামায়াত-শিবিরের নেতাকর্মী নাশকতা সৃষ্টির জন্য বৃহস্পতিবার রাতে সরকার বিরোধী গোপন বৈঠক করছিল। এমন সংবাদের ভিত্তিতে ওই রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ৩৫ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২০টি পেট্রোল বোমা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, ওই রাতেই তাদের জিজ্ঞাসাবাদে জেলা শহরের ইসলামী ট্রাস্ট ভবনে অবস্থিত আদর্শ বই বিক্রয় কেন্দ্রে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নাশকতা ও উস্কানিমূলক বই, লিফলেট, পত্রিকা, আরো পাঁচটি পেট্রোল বোমা উদ্ধার করা হয়।

জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ খন্দকার রেজাউল হাসান রেজা জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা তাদের অপরাধ স্বীকার করেছে। তারা আগামী ১৬ জুন জামায়াত নেতা আলী আহসান মোঃ মোজাহিদের রায়কে কেন্দ্র করে নাশকতা সৃষ্টির জন্য বিভিন্ন জেলা থেকে জামায়াত শিবিরের বেশ কিছু নেতাকর্মী গাজীপুরে এসে জড়ো হয়েছিল। পুলিশ তাদের নাশকতার সেই পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে।

ওসি আরো জানান, আকটকৃতদের মধ্যে বেশ কয়েকজনের বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগে একাধিক মামলা রয়েছে।

আটককৃতদের ১০ দিনের রিমান্ড চেয়ে শুক্রবার গাজীপুর আদালতে পাঠানো হয়েছে বলে জানান তিনি

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *