Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে রহস্যজনক বিস্ফোরণে কালভার্ট বিধ্বস্ত, সড়কে ফাটল

Published

on

ctg bdp24চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে রহস্যজনক বিস্ফোরণের ঘটনায় সড়কের একটি কালভার্ট বিধ্বস্ত হয়েছে এবং রাস্তার কয়েকটি স্থানে বিক্ষিপ্তভাবে ফাটল দেখা দিয়েছে। এছাড়া ফুটপাতের কিছু স্ল্যাবও ক্ষতিগ্রস্ত হয়েছে। গতকাল বুধবার বিকাল ৪টার দিকে নগরীর ব্যস্ততম সাগরিকা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দু’জন পথচারী সামান্য আহত হলেও বড় ধরনের বিপর্যয় হয়নি। বিস্ফোরণের পরপরই কর্ণফুলি গ্যাস, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। তবে রাত ৮টা পর্যন্ত বিস্ফোরণের কারণ সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য তারা দিতে পারেননি। পুলিশ ও এলাকাবাসীর ধারণা, ভূগর্ভস্থ গ্যাস লাইন বিস্ফোরণের ফলে এ দুর্ঘটনা ঘটেছে। তবে কর্ণফুলি গ্যাস কর্তৃপক্ষ জানায়, গ্যাস লাইন অক্ষত রয়েছে। নালায় জমে থাকা গ্যাসের কারণে বিস্ফোরণ ঘটেছে।

কর্ণফুলি গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (ইমার্জেন্সি) জানান, আমরা ওই এলাকায় ভূগর্ভস্থ পাইপলাইন পরীক্ষা করে সেগুলো অক্ষত অবস্থায় পেয়েছি। এগুলো ৬ ইঞ্চি ব্যাসের পাইপ। এই দুর্ঘটনা গ্যাস লাইন থেকে হয়নি। তবে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস, ওয়াসাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যরা রয়েছেন। আমরা কারণ অনুসন্ধানের চেষ্টা অব্যাহত রেখেছি।

ঘটনাস্থল থেকে কর্ণফুলি গ্যাস কর্তৃপক্ষের টেকনিশিয়ান শহীদুল্লাহ জানান, আমরা লাইন চেক করেছি। লাইনে কোনো ত্রুটি নেই। নালায় জমে থাকা গ্যাসের কারণে এ বিস্ফোরণ ঘটে থাকতে পারে।

পাহাড়তলি থানার ওসি রণজিত্ কুমার বড়ুয়া বলেন, গ্যাস লাইন বিস্ফোরণের কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি। এ ঘটনায় দুই-তিনজন সামান্য আহত হয়েছে। কাছেই একটা পেট্রোল পাম্প থাকায় বড় ধরনের বিপর্যয় ঘটার আশঙ্কা ছিল।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *