Connect with us

দেশজুড়ে

চট্টগ্রামে শাক-সবজির দামে স্বস্তি, বেড়েছে পেঁয়াজের দাম

Published

on

চট্টগ্রাম প্রতিনিধি:
সরবরাহ স্বাভাবিক থাকায় শাক-সবজির দাম সাধারণের নাগালের মধ্যে থাকলেও রমজানের আগে বেড়েছে পেঁয়াজের দাম। তবে পেঁয়াজের দাম বাড়ার কোন সুনির্দিষ্ট কারণ জানাতে পারেন নি বিক্রেতারা।
নগরীর রেয়াজউদ্দিন বাজার ও কাজির দেউড়ি বাজার ঘুরে পাঠকদের জন্য শুক্রবারের বাজারদর তুলে ধরা হলো।
রেয়াজউদ্দিন বাজারের খুচরা পেঁয়াজ বিক্রেতা মো. কামাল হোসেন বলেন, গত দুদিন ধরে প্রতি কেজি পেঁয়াজ ৪ টাকা থেকে ৬ টাকা বেশি দামে বিক্রি করছি। তিনি জানান, গত সপ্তাহে ভারতীয় পেঁয়াজের দাম ছিল প্রতি কেজি ২৮ থেকে ৩২ টাকা। এখন সেটা বিক্রি হচ্ছে ৩৬ থেকে ৪০ টাকা। তবে পেঁয়াজের দাম বাড়লেও রসুন আগের মতোই কেজি ৯০ টাকায় বিক্রি হচ্ছে।
কাজীর দেউড়ি বাজারের সবজি বিক্রেতা মো. নাঈম ইসলাম বলেন, শাক-সবজির সরবরাহ স্বাভাবিক রয়েছে। তাই সকল সবজির দাম কম। গত সপ্তাহের তুলনায় দামে কোন হেরফের হয় নি। নাঈম জানান, সব রকমের সবজি প্রতি কেজি ২০ থেকে ৪০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে। বেগুন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩০ টাকা থেকে ৩৫ টাকার মধ্যে। বরবটি, ঢেঁড়শ ও টমেটো বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি। অন্যদিকে কাঁচা মরিচ ও শশা বিক্রি হচ্ছে প্রতি কেজি ২০ টাকায়। তবে মৌসুমের একটানা বৃষ্টি শুরু হলে কাঁচাবাজারে সবজির দাম বেড়ে যেতে পারে বলে জানিয়েছেন সবজি বিক্রেতারা। তারা বলছেন, যদি একটানা বৃষ্টি শুরু হয় তাহলে অন্য জেলা থেকে সবজির আমদানি কমে যাবে। তখন সবজির দাম কিছুটা বাড়তে পারে। মো. জামাল হোসেন নামে এক ক্রেতা জানান, সবজির দাম কম আছে। কিন্তু পেঁয়াজের দাম বাড়তি। আশা করছি, রমজান মাস শুরু হওয়ার আগেই এই বাড়তি দাম কমে আসবে। এদিকে স্থিতিশীল রয়েছে সব রকমের মাছের দাম। মাঝারি আকারের রুই মাছ বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজিতে। নাইলোটিকা মাছ আকারভেদে বিক্রি হচ্ছে কেজি ১৩০ টাকা থেকে ১৫০ টাকা পর্যন্ত।
এছাড়া গরুর গোশত প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪৮০ থেকে ৫০০ টাকা, ব্রয়লার মুরগী প্রতি কেজি ১৬০ টাকা দামে বিক্রি হতে দেখা গেছে। রমজানকে সামনে রেখে ছোলার বাজারেও রয়েছে স্বস্তি। প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি হওয়া ছোলা শুক্রবারেও একই দামে বিক্রি হতে দেখা গেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *