Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রাম সিটি ’র আবর্জনা অপসারন কার্যক্রম উদ্বোধন

Published

on

IMG_4215

স্বাস্থ্যসম্মত ও পরিচ্ছন্ন নগরীর লক্ষ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মঙ্গলবার. থেকে রাতে বর্জ্য অপসারন কার্যক্রম শুরু করেছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন মঙ্গলবার রাতে নগরীর ২১নং জামালখান ওয়ার্ডের মোমিন রোডে (চেরাগী পাহাড় এলাকা) আবর্জনা অপসারন কার্যক্রমের উদ্বোধন করেন।

আবর্জনা অপসারন কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত সুধি সমাবেশে সিটি মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের একটি অংশ। জাতি, ধর্ম-বর্ণ, গোত্র, সম্প্রদায় নির্বিশেষে সকলের জন্যই স্বাস্থ্য সম্মত ও পরিচ্ছন্ন পরিবেশ অপরিহার্য। তিনি বলেন, দিনের বেলায় আবর্জনা অপসারনে নাগরিক ভোগান্তির বিষয়টি বিবেচনায় এনে নাগরিক স্বার্থে রাত্রে আবর্জনা অপসারন কার্যক্রম শুরু করা হয়েছে।

রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগ আবর্জনা অপসারন কাজে নিয়োজিত থাকবেন। মেয়র সন্ধ্যা ৭টা থেকে রাত ১১টার মধ্যে নাগরিকদের সৃষ্ট ময়লা আবর্জনা নির্ধারিত স্থান, ডাষ্টবিন ও কন্টেইনারে ফেলার জন্য আহবান করেছেন। এ সময়ের আগে বা পরে কোন নগরবাসী আবর্জনা ফেলতে পারবেন না। এ বিষয়ে তিনি নগরবাসীর সহযোগীতা প্রত্যাশা করেছেন।

উল্লেখ্য যে, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৮৭৩ জন সেবক শতাধিক গাড়ীর মাধ্যমে প্রতিদিন রাতে আবর্জনা অপসারন কাজে নিয়োজিত থাকবেন। তারা রাত ১০টা থেকে ভোর ৬টার মধ্যে নগরীর ৪১টি ওয়ার্ড থেকে আবর্জনা তুলে নিয়ে নির্ধারিত আবর্জনাগারে ফেলবেন।

আবর্জনা অপসারন উদ্বোধন অনুষ্ঠানে প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বর্জ্য ব্যবস্থাপনার স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর শৈবাল দাশ সুমন, হাসান মুরাদ বিপ্লব, এইচ এম সোহেল, নাজমুল হক ডিউক, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী শফিউল আলম, সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, তত্বাবধায়ক প্রকৌশলী মো. এয়াকুব নবী, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী, রাজনৈতিক ব্যক্তিত্ব মোরশেদ আলম, সহ পরিচ্ছন্ন কর্মকর্তা ও পরিচ্ছন্ন কাজে নিয়োজিত সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশেরপত্র/ এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *