Connect with us

দেশজুড়ে

চাঁপাইনবাবগঞ্জে এসএসসি ও সমমান পরীক্ষা উপলক্ষে নিরাপত্তা জোরদার

Published

on

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
২০ দলের টানা অবরোধের মধ্য দিয়েই আগামী কাল সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা। আর এতে পরীক্ষার্থীদের অংশগ্রহণ নির্বিঘœ করতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তাব্যবস্থা। ফলে অবরোধের প্রভাব কিছুটা প্রশমিত করা যাবে বলে অভিমত এলাকার বাসিন্দাদের।
জেলার শিবগঞ্জ উপজেলায় এ বছর ৫টি কেন্দ্রে ১২৫টি শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় প্রায় ৫ হাজার ৩শ’ ৭৯ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করবে। এর মধ্যে শিবগঞ্জ মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫৭১ জন, দাদনচক হেমায়েত উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮১০ জন, কানসাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৪ শিক্ষা প্রতিষ্ঠানের ১২২০ জন, শিবগঞ্জ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে ৪৮টি মাদ্রাসার ১৫৫৩ জন এবং শিবগঞ্জ ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৪টি এসএসসি ভোকেশনাল ইনস্টিটিউটের ২২৫ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করতে যাচ্ছে। উক্ত পাঁচ পরীক্ষাকেন্দ্রের সচিব রফিকুল ইসলাম, শাহজাহান আলি, আসাদুজ্জামান, মো. যোবদুল হক ও আমিনুল রহমান জানান, প্রতি বছরের মত এবারও যাবতীয় প্রস্তুতির কাজ সম্পন্ন করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে পরীক্ষা নির্বিঘেœ সম্পন্ন করা যাবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন। এছাড়াও অতিরিক্ত সতর্কতা নেয়ার ফলে পরীক্ষা কেন্দ্রগুলোতে অত্র অঞ্চলে হরতাল ও অবরোধের কোন প্রভাব পড়বে না বলেও তারা আশা প্রকাশ করেন।
শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মইনুল ইসলাম জানান, এবছর এসএসসি ও সমমান পরীক্ষার শিক্ষার্থীদের জন্য কেন্দ্রে ও তাদের যাতায়াতের রাস্তায় নিরাপত্তা জোরদার করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *