Connect with us

জাতীয়

ছাত্রলীগের নতুন নেতৃত্বে সোহাগ-জাকির

Published

on

ছাত্রলীগের নতুন সভাপতি সোহাগ, সম্পাদক জাকির

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশ ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনে সাইফুর রহমান সোহাগ সভাপতি এবং জাকির হোসাইন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। আজ রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচিত হন তারা। বিদায়ী কমিটির সহ-সভাপতি এবং নির্বাচন কমিশনার সুমন কুন্ডু নির্বাচনের ফল ঘোষণাকালে বলেন, ছাত্রলীগের ২৮তম জাতীয় সম্মেলনে সভাপতি পদে আট প্রার্থীর মধ্যে সাইফুর রহমান সোহাগ সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

তিনি বলেন, সাধারণ সম্পাদক পদে ১৬ প্রার্থীর মধ্যে জাকির হোসাইন সর্বোচ্চ ভোট পেয়ে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন। তারা আগামী দু’বছর সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন। এ সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ, বিদায়ী কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে দুপুর সাড়ে বারোটায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোট গ্রহণ শুরু হয়। প্রথমে পঞ্চগড় জেলা ছাত্রলীগের কাউন্সিলরা ভোট প্রদান করে। তারপর সংগঠনের ১০৭টি জেলা শাখার কাউন্সিলরা ভোট প্রদান করে। বিকেল সাড়ে ৫টায় কেন্দ্রীয় ছাত্রলীগের কাউন্সিলরদের ভোট প্রদানের মধ্য দিয়ে ভোট গ্রহণ শেষ হয়।

ভোট গ্রহণ শেষে গণমাধ্যমের সামনে ভোট গণনা করা হয় এবং ভোট গণনা শেষে নির্বাচন কমিশনার সুমন কুন্ডু ফলাফল ঘোষণা করেন। কমিশনের অপর দু’সদস্য হলেন বিদায়ী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান মোস্তাক ও দফতর সম্পাদক শেখ রাসেল।ছাত্রলীগের জাতীয় সম্মেলনে ১০৭ টি ইউনিটের কাউন্সিলরা ভোট প্রদান করেন। প্রতিটি ইউনিটের ২৫ জন কাউন্সিলর ভোট প্রদান করে। গতকাল শনিবার নগরীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ভাষণ দান করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *