Connect with us

দেশজুড়ে

ছিটমহলের দিন শেষ সমস্তটাই বাংলাদেশ-স্বরাষ্ট্রমন্ত্রী

Published

on

নিজস্ব প্রতিনিধি, পঞ্চগড় : আমরা ভাবতেই অবাক হয়ে যাই এতদিন যারা ছিটমহলে বসবাস করে আসছেন তারা বাঙ্গালী না হিন্দুস্থানী কোন পরিচয় ছিলনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান ও ইন্দিরা গান্ধী ছিটমহল বিনিময় চুক্তি করে গিয়েছিলেন। দীর্ঘদিন ধরে এই ছিটমহলবাসী স্কুল কলেজ, রাস্তা ঘাট, চিকিৎসা কেন্দ্রসহ সমস্যায় ভুগছিলেন এসব দেখার কেউ ছিলনা। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত আন্তরিকতা ও দূরদর্শিতার সাথে দেশকে এগিয়ে নেয়ার কাজ করে যাচ্ছেন। ছিটমহল বিনিময়ের চুক্তি বাস্তবায়ন করে তিনি জানিয়ে দিলেন যুদ্ধ ছাড়াও এমন কাজ সম্ভব।

বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার গাড়াতি ছিটমহল পরিদর্শন ও মতবিনিময় সভায় উপরোক্ত কথাগুলো বলেছেন মতবিনিময় সভার প্রধান অতিথি বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী মো: আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। তিনি আরও বলেন, এখন আর ছিটমহল নয়, ছিটমহলের দিন শেষ সমস্তটাই বাংলাদেশ। সদ্য বাংলাদেশের নাগরিকত্ব পাওয়া জনগোষ্ঠির উদ্দেশে তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই জনপদের শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা ঘাট, মসজিদ, মন্দিরসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে ২০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহা-পরিচালক মো: আব্দুল আজিজ, বিজিবি’র বিভাগীয় সেক্টর কমান্ডার লে. কর্নেল আকরামুল হক, পঞ্চগড়-১ আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান, পঞ্চগড়-২ আসনের সাংসদ মো: নুরুল ইসলাম সুজন, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সেলিনা জাহান লিটা, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিন, পঞ্চগড় বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল মো: আরিফুল হক, পুলিশ সুপার মো: গিয়াস উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট প্রমূখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *