Connect with us

জাতীয়

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩২ কি.মি. দীর্ঘ যানজট; দুর্ভোগে যাত্রীরা

Published

on

যানজটহেলাল শেখ, ঢাকা: ঢাকার সাভারের নবীনগর ও গাজীপুররের চন্দ্রা থেকে টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত বিভিন্ন পয়েন্টে প্রায় ৩২ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘযানজট সৃষ্টি হওয়ায় যাত্রীদের চরম দুর্ভোগ। বুধবার সকাল থেকে উক্ত রোডে বিভিন্ন গাড়ির চাপ বেড়ে যাওয়ায় উক্ত যানজটের সৃষ্টি হয়।
এ ব্যাপারে গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও সি) খলিলুর রহমান পাটোয়ারী জানান, রাজবাড়ির পাটুরিয়ায় ৩টি ফেরিঘাট বন্ধ থাকায় অনেক যানবাহন সড়ক পথে রাজধানী ঢাকাসহ বিভিন্ন রোডমুখি গাড়ি বঙ্গবন্ধু সেতু হয়ে আসা যাওয়া করছে।
এ ছাড়া কোরবানির মৌসুমে উত্তরবঙ্গ থেকে অনেক গরু ভর্তি ট্রাক ঢাকার দিকে আসছে। এর কারণে সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ঢাকামুখী অংশে গাড়ির তীব্র চাপ রয়েছে। এই যানজট নিরসনে হাইওয়ে ও জেলা পুলিশ কাজ করে যাচ্ছে। খবর নিয়ে জানা গেছে, বিকালেও উক্ত রোডে যানজট ছিলো। বাস যাত্রী- সেলিম (৩০), রানা (২৬), সাইফুল (৩২), ইসরাত (২৬),ময়না (২৩),ও মফিজ (৪০) এবং একজন রোগী, মুরাদ (৪৮) জনান, আগামীকাল থেকে শিল্পকারখানাগুলো ৮ ও ১০ তারিখ দুই ভাগে ছুটি দেয়া হয়েছে। আজ থেকে সরকারি ছুটি। কোরবানির ঈদে মানুষ খুব ব্যস্ত। কার আগে কে বাড়ি যাবে। আর অনেক গাড়ি চালক, ট্রাফিক আইন না মেনে গাড়ি চালানোর কারণেও যানজট হয়। গত ঈদে ঢাকার সাভার আশুলিয়ার বাইপাইল থেকে চন্দ্রা পর্যন্ত দীর্ঘ যানজট সৃষ্টি হয়, এতে প্রায় ৯ ঘন্টা করে সময় গাড়িতে বসে থাকতে হয়, যাত্রীদের ঢাকা থেকে যেতে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ১১ ঘন্টা সময় লাগে।
এ ব্যাপারে টাঙ্গাইল ও ঢাকা জেলা পুলিশের ট্রাফিক পরিদর্শক (টিআই)সহ কয়েকজন অফিসার জানান, বন্যার পানি বৃদ্ধি হওয়ায় পাটুরিয়ায় ৩টি ফেরিঘাট বন্ধ রয়েছে, এর কারণে বঙ্গবন্ধু সেতু ও সড়ক পথ দিয়ে গরু ভর্তি ট্রাক ও বিভিন্ন যানবাহন ঢাকায় আসছে। পুলিশ জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা পুলিশ, ট্রাফিক ও হাইওয়ে পুলিশ কাজ করছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *