Connect with us

জাতীয়

তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডে ১৩ আসামির বিচারকাজ শুরু

Published

on

tajrin fasion

আশুলিয়ায় তাজরীন ফ্যাশনস-এ ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১২ জন নিহতের ঘটনার প্রায় ৩ বছর পর শুরু হয়েছে বিচার কাজ। বৃহস্পতিবার দুপুরে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম কুদ্দুস জামান আসামিদের বিরুদ্ধে মামলার প্রধান আসামি প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও চেয়ারম্যান মাহমুদা আক্তারসহ ১৩ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আগামী পহেলা অক্টোবর সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করা হয়েছে।

২০১২ সালের ২৪ নভেম্বর আশুলিয়ার নিশ্চিন্তপুরের পোশাক কারখানা তাজরীন ফ্যাশনসে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণ হারান ১১২ জন। এছাড়া পঙ্গুত্ব বরণ করেন বহু শ্রমিক। এ ঘটনায়, পরদিন অবহেলা জনিত হত্যার অভিযোগ এনে কারখানা মালিক দেলোয়ার হোসেনসহ ১৩ জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করে পুলিশ।

তদন্তের পর ২০১২ সালের ২২ ডিসেম্বর এ মামলায় আদালতে অভিযোগ পত্র দাখিল করে সিআইডি। অবশেষে আলোচিত এ মামলাটি দায়েরের প্রায় ৩ বছর পর শুরু হয় বিচার কাজ। রাষ্ট্রপক্ষের আইনজীবীর দাবি, আসামিদের বিরুদ্ধে যথেষ্ট সাক্ষ্যপ্রমাণ রয়েছে তাদের।

তবে, অগ্নিকাণ্ডের ঘটনাকে শুধুমাত্র দুর্ঘটনা বলে আসামিদের নির্দোষ দাবি করেন তাদের আইনজীবী। এ মামলায় কারখানার ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন ও তার স্ত্রী মাহমুদা আক্তারসহ এখন মোট ৬ আসামি জামিনে রয়েছেন।

বাংলাদেশেরপত্র/ এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *