Connect with us

জাতীয়

তেজগাঁও শিল্পাঞ্চলকে অত্যাধুনিক করতে মাস্টার প্ল্যান

Published

on

গণপূর্তম্নত্রী
রোববার সচিবালয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশাররফ হোসেনের সভাপতিত্বে এক সভায় ‘মাস্টার প্ল্যান’ প্রণয়ন কমিটির প্রতিবেদন, ম্যাপ ও ডাটাবেইজ পর্যালোচনা করে তা চূড়ান্ত করা হয়। সভা শেষে মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সাংবাদিকদের তিনি বলেন, “তেজগাঁও শিল্প এলাকাকে শিল্প কাম বাণিজ্যিক ও আবাসিক এলাকায় রূপান্তরে অনেকের দাবি ছিল। এটার উপর আমরা একটি কমিটি করেছিলাম, ছয়টি বৈঠক করে আমারা এটা ফাইনাল করেছি।” তিনি আরো বলেন, রাজধানীর তেজগাঁও শিল্প এলাকা নিয়ে সরকারের মাস্টারপ্ল্যান রয়েছে। এ সব পরিকল্পনা নিয়ে ইতিমধ্যে আলোচনা শেষ হয়েছে। প্রধানমন্ত্রীর কাছে শিগগিরই এসব সুপারিশ উপস্থাপন করা হবে। রবিবার গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সভাকক্ষে তেজগাঁও শিল্প এলাকা নিয়ে মাস্টার প্ল্যান পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোশারফ হোসেন বলেন, তেজগাঁও শিল্প এলাকায় ঢাকার মধ্যে অত্যাধুনিক ঢাকা গড়ে তোলা হবে। এ এলাকায় স্থাপনা নির্মাণে এ মাস্টার প্ল্যান অনুসরণ করতে হবে। এখানে প্রতিটি ভবনের নিজস্ব পার্কিং ব্যবস্থা থাকবে। গণপূর্ত অধিদপ্তরের নিয়ন্ত্রিত প্লটগুলোতে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য আবাসিক ভবন নির্মাণ করা হবে। এ এলাকায় কোনো ভারী শিল্প স্থাপনে অনুমতি দেয়া হবে না।
উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার, রাজউক চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীন, অতিরিক্ত সচিব এম বজলুল করীম চৌধুরী, প্রধান প্রকৌশলী মো. হাফিজুর রহমান মুন্সী, নগর উন্নয়ন অধিদপ্তরের পরিচালক ফওজী বিন ফরিদ, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্ত, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলামসহ কমিটির সদস্যরা ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *