Connect with us

ঢাকা বিভাগ

দীর্ঘ ১৩ বছর পর ২৬ জানুয়ারী রাজেন্দ্র কলেজ ছাত্র-ছাত্রী সংসদ (রুকসু) নির্বাচন

Published

on

হারুন-অর-রশীদ,ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের সরকারী রাজেন্দ্র কলেজ ছাত্রছাত্রী সংসদ (রুকসু) নির্বাচন আগামী ২৬ জানুয়ারী অনুষ্ঠিত হবে। এব্যাপারে আজ মঙ্গলবার ছাত্রলীগ, ছাত্রদল ও ছাত্র ইউনিয়ংন এ তিনটি ছাত্র সংগঠনের সাথে শিক্ষক প্রতিনিধিদের এক বৈঠক অনুষ্ঠিত হয়। গত ডিসেম্বরের ৪ তারিখে রুকসু নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।

জানা যায়, দীর্ঘ ১৩ বছর পর গত বছরের ডিসেম্বরে রুকসু নির্বাচনের তফশিল ঘোষণা করা হলো। ঘোষিত তফশিল অনুযায়ী, ১২ জানুয়ারী বৃহস্পতিবার থেকে মনোনয়নপত্র বিতরণ করা হবে। ১৪ জানুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৯ জানুয়ারী পর্যন্ত প্রত্যাহার ও ২০ জানুয়ারী চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২৬ জানুয়ারী সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে।

জানা গেছে, নির্বাচনকে কেন্দ্র করে সাধারণ ছাত্রছাত্রীদের মাঝে ব্যাপক আগ্রহ বিরাজ করছে। আজ মঙ্গলবার এব্যাপারে কলেজের শিক্ষক প্রতিনিধিদের সাথে ছাত্র নেতৃবৃন্দের বৈঠক অনুষ্ঠিত হয়। এতে ছাত্রলীগ, ছাত্রদল ও ছাত্র ইউনিয়ন নেতৃবৃন্দ অংশ নেন।

রাজেন্দ্র কলেজ শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক শোয়ায়েবসহ নেতৃবৃন্দ সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর রাজেন্দ্র কলেজে ছাত্রদলকে কোনরকম কর্মকান্ড পরিচালনা করতে দেয়া হয়নি। কলেজে ছাত্রলীগ একচ্ছত্র আধিপত্য কায়েম করেছে। রুকসু ভবনটিও দীর্ঘদিন ছাত্রলীগ দখল করে রেখেছে। কলেজ হোষ্টেলে বহিরাগতদের আনাগোনার কারণে সাধারণ শিক্ষার্থীরা ভীতসন্ত্রস্থ। তারা স্বাধীনভাবে ভোটাধিকার প্রয়োগ করে নিরাপত্তা পাবেন কিনা এনিয়ে সংশয় রয়েছে। নেতৃবৃন্দ সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে কলেজ প্রশাসনকে নিরপেক্ষ আচরণ করার অনুরোধ জানান।

এব্যাপারে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোশাররফ হোসেন বলেন, নির্বাচনকে সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য সবধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। ভোটের আগেই চুড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। নির্বাচনে সব ছাত্র সংগঠনকে সমান সুযোগ প্রদান করা হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *