Connect with us

দেশজুড়ে

দুর্বৃত্তরা উপড়ে ফেলেছে তরমুজ চারা, কৃষক সর্বশান্ত

Published

on

আমতলী প্রতিনিধি বরগুনা:
বরগুনা জেলার আমতলী উপজেলার আঠার গাছিয়া ইউনিয়নের পশ্চিম সোনাখালী গ্রামের কৃষক মো. ইউসুফ হাওলাদারের দুইশত চল্লিশ শতাংশ জায়গার উপর চাষ করা তরমুজ ক্ষেতের চারা উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা।
এতে প্রায় লক্ষাধিক টাকা ক্ষতিগ্রস্ত হন কৃষক মো. ইউসুফ হাওলাদার। সরেজমিনে গিয়ে দেখা যায় দুইশত চল্লিশ শতাংশ জায়গার তরমুজের ক্ষেত খালি পড়ে আছে। এই ক্ষতিগ্রস্ত কৃষক মো. ইউসুফ হাওলাদার এর উপড়ে ফেলা তরমুজ ক্ষেত দেখতে ভিড় জমাচ্ছে হাজারও কৃষক। এলাকার কৃষকরা সম্মিলিত হয়ে এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত কৃষক মো. ইউসুফ হাওলাদারের কাছে জানতে চাইলে তিনি জানান, আমি বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান এর কাছ থেকে চড়া সুদে ঋণ নিয়ে এবং অন্যের জমি লিজ নিয়ে চাষ করে ফসল ফলাই। এই কৃষিই আমার সংসার চালানের একমাত্র সম্বল। আমার এতবড় ক্ষতি কে করল আমি এ ব্যাপারে কিছু জানি না। আমি কি করে এনজিওদের এবং জমি মালিকের ঋণ শোধ করব।
এ ব্যাপারে আঠার গাছিয়া ইউপি চেয়ারম্যান এ্যাডভোকেট মো. হারুন অর রশিদ বলেন, এই অপরাধীকে খুঁজে বের করার জন্য আমার বিভিন্ন টিম কাজ করছে। খুঁজে পাওয়া গেলে অপরাধীকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।
এ ব্যাপারে আমতলী উপজেলা কৃষি কর্মকর্তা মো. বদরুল আলম কৃষকের এই ক্ষতির জন্য দুঃখ প্রকাশ করেন এবং কৃষক মো. ইউসুফ হাওলাদারকে সরকারিভাবে সহযোগিতা করার চেষ্টা করা হবে বলে জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *