Connect with us

জাতীয়

দেশে ফিরল আরো ১শ’ ৩৭ ইয়েমেন প্রবাসী

Published

on

নিজস্ব প্রতিনিধি:  ইয়েমেন থেকে আরো ১শ ৩৭ বাংলাদেশিকে ফিরিয়ে আনা হলো দেশে। মঙ্গলবার রাত সোয়া ৯টায় বিমানের একটি বিশেষ ফ্লাইটে তারা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছান।

এ নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে মোট ৫শ ৩৭জন বাংলাদেশিকে ইয়েমেন থেকে দেশে ফিরিয়ে আনা হলো বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

১৬ এপ্রিল থেকে ২১ তারিখ পর্যন্ত সাত দিন জিবুতি থাকার পর স্থানীয় সময় সকাল ১০টায় ঢাকার উদ্দেশ্যে রওনা করেন ইয়েমেনে আটকা পড়া এই ১শ ৩৭জন বাংলাদেশি। নিরাপদে পরিবার পরিজন নিয়ে দেশে আপনজনদের কাছে ফেরার আনন্দ ছিলো সবার চোখেমুখে। কেউ কেউ দুর্বিষহ সেই দিনগুলোর ঘোর থেকে বের হতে পারেননি এখনও।

ফেরার আনন্দের পাশাপাশি আছে সব হারিয়ে ভবিষ্যতের অনিশ্চয়তা কথাও জানালেন কেউ কেউ। সরকারের তরফ থেকে সাহায্য সহযোগিতা পেলে অনিশ্চয়তার সংকট কাটানো সহজ হবে বলে প্রত্যাশা এই মানুষগুলোর।

বিমানবন্দরে উপস্থিত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ‘এ পর্যন্ত আমরা ৫৩৭ বাংলাদেশিকে ফেরত নিয়ে আসতে পেরেছি। সানাতে এখনো ৪০ জন বাংলাদেশি আছে। সুদানের খার্তুমে ১০ জন আছেন। অতি দ্রুতই তারা দেশে ফিরবে।’

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *