Connect with us

জাতীয়

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

Published

on

pm-with-flag_660_367অনলাইন ডেস্ক: কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সন্ধ্যা পৌনে সাতটায় প্রধানমন্ত্রীকে বহন করা বিশেষ বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসময় দেশনেতাকে সংবর্ধনা জানাতে দলের নেতাকর্মী ও সাধারণ মানুষ দুপুর থেকেই জড়ো হয়েছেন বিমানবন্দর এলাকা থেকে গণভবন পর্যন্ত।
এ সফরে প্রধানমন্ত্রী নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন ও কানাডার মন্ট্রিলে গ্লোবাল ফান্ড মিটিংয়ে যোগ দেন। সেখানে প্ল্যানেট ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন ও এজেন্ট অব চেইঞ্জ অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেয়া হয়। দলের নেতাকর্মীরা ও সাধারণ মানুষ মনে করেন, প্রধানমন্ত্রীর এই অর্জনে শুধু দল নয়, গর্বিত হয়েছে বাংলাদেশ।
প্রধানমন্ত্রীকে বহনকারী বিশেষ বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে অবতরণ করে সন্ধ্যা পৌনে সাতটায়। সেখান থেকে গণভবন পর্যন্ত পুরো রাস্তায় হাত নেড়ে আর স্লোগানে স্লোগানে প্রিয় নেত্রীকে অভ্যর্থনা জানান নেতাকর্মীরা।
এরআগে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা জানাতে শুক্রবার দুপুর থেকেই আওয়ামী লীগের নেতা কর্মীরা জড়ো হতে থাকেন রাস্তার দু’পাশে। ব্যান্ডের তালে তালে রাজধানীর আশপাশে থেকে আসা মানুষের মিছিল নামে রাজপথে। বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালের বাইরে থেকে শুরু করে কুড়িল, খিলক্ষেত, বনানী, কাকলী, জাহাঙ্গীরগেট পর্যন্ত আটটি পয়েন্টে সরকার প্রধানকে স্বাগত জানাতে আগেই থেকেই অবস্থান নেয় দলের নেতাকর্মীরা। শ্লোগানে মুখর চারদিক। হাতে জাতির জনক আর তার কন্যার ছবি সংবলিত ব্যানার, ফেস্টুনে অভিনন্দন ও স্বাগত বার্তা।
দেশ ও বিশ্বের জন্য বহুমাত্রিক অবদান আর দক্ষ রাষ্ট্র পরিচালনার স্বীকৃতি স্বরূপ ‘প্ল্যানেট ফিফটি ফিফটি চ্যাম্পিয়ন’ ও ‘এজেন্ট অব চেইঞ্জ অ্যাওয়ার্ড’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেয়া হয় এই সফরে। যা শুধু দলের জন্য নয়, দেশের জন্য অনন্য সম্মান ও গৌরবের বলে মনে করেন দলের নেতাকর্মীরা।
কানাডার গ্লোবাল ফান্ড ও যুক্তরাষ্ট্রে জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৪ সেপ্টেম্বর ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *