Connect with us

জাতীয়

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যসহ আটক ৩

Published

on

north_south_universityনর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য গিয়াসউদ্দিন আহমেদসহ ৩ জনকে আটক করা হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট আজ শনিবার বিকাল পাঁচটার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাদের আটক করে।
জানা গেছে, তাদের বিরুদ্ধে গুলশানে হামলাকারীদের বাড়ি ভাড়া দেয়া ও তথ্য গোপনের অভিযোগ রয়েছে। আর হামলার শেষ পরিকল্পনা বসুন্ধরার ই-ব্লকের একটি বাসায়। আটককৃতরা হলেন- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রোভিসি গিয়াস উদ্দিন আহমেদ, তার ভাগ্নে আলম চৌধুরী এবং ভবনের ব্যবস্থাপক মাহবুবুর রহমান ওরফে তুহিন।
ঢাকা মহানগর পুলিশের জনসংযোগ বিভাগের উপকমিশনার (ডিসি) মাসুদুর রহমান বলেন, জঙ্গিরা বসুন্ধরা আবাসিক এলাকার ছয় নম্বর সড়কের ব্লক-ই এর টেনামেন্ট-তিন-এর ফ্ল্যাট এ/৬ এ একত্রিত হয়েছিল। গত ১৬ মে এই ফ্ল্যাটটি জঙ্গিদের অন্য সহযোগী সদস্যরা ভাড়া নিয়েছিল। গুলশানের সন্ত্রাসী হামলার পর তারা দ্রুত বাসা ছেড়ে পালিয়ে যান। ওই বাসায় অভিযান চালিয়ে বালুভর্তি কার্টন ও তাদের পরিধেয় বস্ত্রসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে। বালুভর্তি এসব কার্টনে হামলায় ব্যবহৃত গ্রেনেড রাখা হয়েছিল বলে ধারণা করছে পুলিশ।
গত ১ জুলাই শুক্রবার রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনা ঘটে। জঙ্গিরা বিদেশিসহ মোট ২২ জনকে হত্যা করে। এ ঘটনাটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে ফলাও করে প্রচার করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *