Connect with us

দেশজুড়ে

নাশকতার আশঙ্কায় দুই দিন যাবৎ চবিতে শাটল ট্রেন চলাচল বন্ধ

Published

on

চট্টগ্রাম প্রতিনিধি:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান মাধ্যম শাটল ট্রেন চলাচল দুইদিন ধরে বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে শিক্ষার্থীরা।
বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বলছে, নাশকতার আশঙ্কায় রেলওয়ে পূর্বঞ্চলের সিদ্ধান্তে ট্রেন চলাচল করছে না। আজ থেকে পুণরায় শাটল ট্রেন চলাচল শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ৮০ ভাগই শাটল ট্রেনের মাধ্যমে শহর থেকে ক্যাম্পাসে যাতায়াত করে। ষোলশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরব আলী জানান, বুধবার সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে শাটল ট্রেন চলাচল করছে না। তবে, পাশ্ববর্তী চট্টগ্রাম-নাজিরহাট এবং চট্টগ্রাম-দোহাজারী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। “শাটল ট্রেন চলাচল কেন বন্ধ করে রাখা হয়েছে সে ব্যাপারে আমাদের কিছু জানা নেই। বিশ্ববিদ্যালয় কিংবা রেলওয়ে কর্তৃপক্ষই এ বিষয়ে ভালো বলতে পারবে।” বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রকৌশলী মো. আলমগীর চৌধুরীর কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, গোয়েন্দা প্রতিবেদনে নাশকতার আশংকা থাকায় রেলওয়ে কর্তৃপক্ষ শাটল চলাচল বন্ধ রেখেছে। আমরা রেলওয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। আজ সকাল থেকে শাটল ট্রেন পুনরায় চলাচল করবে বলে তারা আমাদের জানিয়েছেন। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ট্রেন চলাচল বন্ধ থাকায় অধিকাংশ শিক্ষার্থীই বিশ্ববিদ্যালয়ে যেতে পারেনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটের বিভিন্ন স্টেশনে অপেক্ষা করেও ট্রেন না পেয়ে অনেকেই ফিরে গেছেন। তবে অনেকেই বেসরকারি গণপরিবহণগুলোর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে পৌঁছে। শাটল ট্রেন চলাচল বন্ধ থাকায় শিক্ষার্থীদের অনুপস্থিতির কারণে অধিকাংশ বিভাগে ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।
বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরের কর্মকর্তা নজরুল ইসলাম জানান, শিক্ষার্থীদের যাতায়াতের মাধ্যম শাটল ট্রেন বন্ধ রাখা হলেও শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের জন্য নির্ধারিত বাস চলাচল করছে। দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদলের ডাকা ধর্মঘট চলাকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় রুটে শাটল ট্রেন চলাচল বন্ধ রাখার এ ঘটনা ঘটেছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *