Connect with us

দেশজুড়ে

নেত্রকোনায় পৃথক হামলায় আহত ১০, আটক ২

Published

on

নেত্রকোনা জেলা প্রতিনিধি:
জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃহস্পতিবার সকালে ও দুপুরে সদর উপজেলার খার বাংলা ও কোনাপাড়া গ্রামে পৃথক হামলায় ৮টি বাড়ি ভাঙচুর করে প্রতিপক্ষের লোকজন। এতে কমপক্ষে ১০ জন আহত হয়েছে।
আবদুল মোতালেব ও সোনা মিয়াকে পুলিশ আটক করেছে। আহত আয়েশা আক্তার, জ্যোৎøা আক্তার, দুলাল মিয়া ও হানিফ মিয়াকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ও জানু মিয়াকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী সূত্রে জানা গেছে, সদর উপজেলার কে. গাতী ইউনিয়নের কোনাপাড়া গ্রামের আবুল কালাম ওরফে কালা মিয়ার সাথে দীর্ঘদিন ধরে একই গ্রামের আবদুল হেকিমের জমি সংক্রান্ত বিরোধ চলছিল। বৃহস্পতিবার দুপুরে আবুল কালাম, বাবুল মিয়া ও উজ্জ্বলের নেতৃত্বে ২০-২৫ জন সশস্ত্র লোক আবদুল হেকিমের বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। গ্রামবাসীরা বাধা দিলে হামলাকারীরা একই গ্রামের নূরু মিয়া, গণি মিয়া, আলতু মিয়া আজিজুল হক, এজাজুল হক ও আলকাছ উদ্দিনের বাড়িতেও হামলা চালিয়ে ভাঙচুর করে। এ সময় হামলাকারীদের অস্ত্রের আঘাতে গনি মিয়া, আবদুল হেকিম, নূরু মিয়াসহ কমপক্ষে ৫ জন আহত হন।
নিকটবর্তী সিধলী তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং সোনা মিয়াকে ঘটনাস্থল থেকে আটক করে। অন্যদিকে সদর উপজেলার খার বাংলা গ্রামের জানু মিয়ার সাথে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই দিন সকালে একই গ্রামের মোশাররফ হোসেনের লোকজন দেশীয় অস্ত্র¿ নিয়ে জানু মিয়ার বাড়িতে হামলা চালিয়ে বাড়ির লোকজনকে মারপিট ও মালপত্র লুটপাট করে। এ সময় হামলাকারীদের অস্ত্রের আঘাতে জানু মিয়া, আয়েশা আক্তার, জ্যোৎøা আক্তার, দুলাল মিয়া, হানিফ মিয়া আহত হন। এলাকাবাসী আহতদের নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। জানু মিয়ার অবস্থা আশংকাজনক দেখে কর্তব্যরত চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম মাছুদুল আলম জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। এ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মোতালেবকে আটক করা হয়েছে।
সিধলী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ শফিকুজ্জামান জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে কয়েকটি বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *