Connect with us

দেশজুড়ে

নোয়াখালীতে ৩৮ কেন্দ্রে ভোট স্থগিত, নিহত ১

Published

on

1464102070480নোয়াখালী প্রতিনিধি: পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ বাজারের পাশের একটি ভোটকেন্দ্রের বাইরে এক ব্যক্তি মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে মারা গেছেন। নিহত সৈয়দ আহমেদ (৬৫) পাশ্ববর্তী আলাদিনগর গ্রামের বাসিন্দা।
অপরদিকে বেগমগঞ্জ ও রায়গঞ্জ উপজেলায় সরকার দলীয় প্রার্থীর সমর্থকদের কেন্দ্র দখলসহ বিভিন্ন অভিযোগে ৩৮টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। সেনবাগে ২৩টি ও রায়গঞ্জে ১৫টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে।
নিহতের স্বজনরা জানায়, শনিবার সকাল ১০টার দিকে রায়গঞ্জ বাজার থেকে ওই ভোট কেন্দ্রের পাশ দিয়ে শহীদ বাড়ি ফিরছিলেন। এ সময় ওই কেন্দ্রের বাইরে জড়ো হওয়া লোকদের সরিয়ে দিতে আইন শৃঙ্খলার বাহিনী মৃদু ধাওয়া করে। এ সময় দৌঁড়ে স্থান ত্যাগ করার সময় শহীদ পাশের একটি দেয়ালে ধাক্কা খায়। এতে শহীদ মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই মারা যান।
এদিকে ওই ইউনিয়নের প্রতিটিকেন্দ্রেই সরকার দলের লোকজন আধিপত্য বিস্তার করছে। পর্যাপ্ত জনবল না থাকায় কেন্দ্রের পরিস্থিতি স্বাভাবিক রাখতে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের হিমসিম খেতে হচ্ছে।
নোয়াখালীতে ভোট শুরুর আগেই ব্যালট ছিনিয়ে নেয়ার অভিযোগে একটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। এরপর একই রকম অভিযোগে ওই দুই উপজেলায় আরো চারটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।
এদিকে বেগমগঞ্জ উপজেলার এখলাসপুর ইউনিয়নে ১২টির মধ্যে ছয়টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করার প্রতিবাদে মাইজদী-বেগমগঞ্জ সড়ক অবরোধ করে প্রার্থীদের কর্মী-সমর্থকরা। এ সময় এখলাসপুর বাজার কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের ধাওয়া-পাল্টা ধাওয়ায় ১০ জন আহত হয়েছেন।
উল্লেখ্য, পঞ্চম ধাপে নোয়াখালীর বেগমগঞ্জ ও সেনবাগ উপজেলার ২৫টি ইউনিয়নে ভোট গ্রহণ চলছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *