Connect with us

Highlights

পঞ্চগড়ে ধর্মের অপব্যবহার নারী প্রগতির অন্তরায় শীর্ষক নারী সমাবেশ অনুষ্ঠিত

Published

on

নিজস্ব প্রতিনিধি, পঞ্চগড়ঃ পঞ্চগড়ে ধর্মের অপব্যবহার নারী প্রগতির অন্তরায় শীর্ষক নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

১৯ এপ্রিল (শুক্রবার) দুপুর ২টায় সানন্দ কিন্ডার গার্টেন স্কুলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পঞ্চগড় জেলা হেযবুত তওহীদের মহিলা বিষয়ক সম্পাদক মোছাঃ মাছুমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোদা পৌর মেয়র এ্যাডঃ ওয়াহিদুজ্জামান সুজা।

অনুষ্ঠানের মুল বিষয়ের উপর আলোচনা করেন মুখ্য আলোচক হেযবুত তওহীদ রংপুর বিভাগীয় মহিলা বিষয়ক সম্পাদক মোছাঃ উম্মেহানী ইসলাম। মুখ্য আলোচক তার বক্তব্য সাম্প্রতীক নারী নির্যাতন সহ
শান্তিপূর্ণ সমাজ গঠনে ধর্মের ফতোয়া জালের বেড়া থেকে বেড়িয়ে এসে ভূমিকা রাখার আহ্বান জানান।
তিনি আরো বলেন আজ একশ্রেণীর কূপমন্ডুক ধর্মব্যবসায়ী ধর্মের বিকৃত ফতোয়া দিয়ে নারীদেরকে বাক্সবন্দী এবং ভোগপণ্যে পরিণত করতে চায় আর এর ফলে সমাজে প্রতিনিয়ত দু বছরের শিশু কন্যা থেকে শুরু করে বৃদ্ধ মহিলারাও বিভিন্নভাবে যৌন হয়রানির শিকার হচ্ছে।
তাই সমাজ তথা দেশের জন্য সন্ত্রাস জঙ্গিবাদ সাম্প্রদায়িকতা ধর্মব্যবসা মাদক ইত্যাদির বিরুদ্ধে পুরুষদের পাশাপাশি শালীনতার সাথে নারীদেরকেও এগিয়ে এসে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে আর এই আহ্বান প্রতিনিয়ত করে যাচ্ছে হেযবুত তাওহীদ।
হেযবুত তওহীদের সারাদেশব্যাপী নানামুখী কার্যক্রমে পুরুষদের পাশাপাশি সমান্তরালে নারীরাও জনসচেতনতায় এগিয়ে এসেছে আর এই কাজে উপস্থিত সকলের সহযোগিতা কামনা করেন মুখ্য আলোচক উম্মে হানি ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে হেযবুত তওহীদের জনসচেতনতা মূলক কার্যক্রমের সাফল্য কামনা করে বক্তব্য রাখেন, বোদা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান। অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোদা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারা বেগম। বোদা পৌরসভার মহিলা কাউন্সিলর মোছাঃ ঝর্না আক্তার ও মহিলা কাউন্সিলর মোছাঃ সেলিনা বেগম।

আরো উপস্থিত ছিলেন জেলা হেযবুত তওহীদের সভাপতি মোঃ আবু সাইদ ও সাধারন সম্পাদক মোঃ মামুনুর রশীদ। প্রোগ্রাম সঞ্চালনায় ছিলেন জেলা হেযবুত তওহীদের সংস্কৃতি বিষয়ক সম্পাদক মোছাঃ সুবর্ণা জাহান। প্রোগ্রামে স্থানীয় নারীরা স্বতস্ফুর্ত ভাবে অংশগ্রহন করেন। এবং হেযবুত তওহীদের বক্তব্যের সাথে একমত পোষন করেন।

শেষে অতিথিদেরকে সময়ের আলোরন সৃষ্টিকারী বই ধর্মব্যবসার ফাদে বইটি উপহার দেয়া হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *