Connect with us

দেশজুড়ে

পণ্যবাহী গাড়ি নিরাপদে গন্তব্যে পৌঁছানোর আশ্বাস পুলিশের

Published

on

চট্টগ্রাম ব্যুরো:
অবরোধে পণ্যবাহী পরিবহন নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়ার আশ্বাস দিয়েছেন পুলিশ প্রশাসন। রবিবার চট্টগ্রাম চেম্বারে অনুষ্ঠিত এক সভায় এ আশ্বাস দেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম।
মহাসড়কে পুলিশ পণ্যবাহী গাড়ি স্কটিং করে নিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, পণ্যবাহী গাড়ি বন্দর বা কারখানা থেকে বের হওয়ার আগে আমাদের জানালে প্রয়োজনে গন্তব্য পর্যন্ত পৌঁছে দেবে পুলিশ। বিরাজমান অস্থিতিশীল পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও পণ্য পরিবহন নির্বিঘœ করতে সংশ্লিষ্টদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।
চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, জেলা প্রশাসক, ব্যবসায়ী নেতাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। মহাসড়কের পাশের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে জানিয়ে শফিকুল ইসলাম বলেন, মহাসড়কে নাশকতার সঙ্গে জড়িতদের সনাক্ত করে প্রশাসনকে জানাবে এ কমিটি। ২০১৩ সালে নাশকতার অভিযোগে যাদের বিরুদ্ধে মামলা হয়েছে তাদের গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে বলেও জানান তিনি। মুষ্টিমেয় কিছু সন্ত্রাসী নাশকতার সঙ্গে জড়িত উল্লেখ করে নগর পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল বলেন, এসব সন্ত্রাসীদের গ্রেফতার করা হবে। এ বিষয়ে কোন ধরণের ছাড় দেওয়া হবে না। এদের সবাইকে আইনের আওতায় আনা হবে। জনজীবনে স্বস্তি ফিরিয়ে আনতে যা যা করা দরকার তার সবই করা হবে জানিয়ে তিনি বলেন, নাশকতাকারীদের তালিকা করা হয়েছে। এখন থেকে যে এলাকায় চোরাগুপ্তা হামলা হবে ওই এলাকার তালিকা ধরে তুলে আনা হবে। দেশের মানুষ স্বস্তিতে কাজ করতে না পারলে দেশের উন্নয়ন হবে না মন্তব্য করে তিনি বলেন, কিছু দুষ্ট লোকের কাছে জিম্মি হওয়া যাবে না।
মহাসড়কে নিরাপত্তা জোরদার করা হয়েছে জানিয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন, এখন আন্দোলনের নামে নাশকতা করে দেশের ক্ষতি করা হচ্ছে। তিনি বলেন, পথশিশুদের টাকা দিয়ে ককটেল আর বোমা ফাটানো হচ্ছে। যারা টাকা দিচ্ছেন তারা এসি রুমে বসে ঘুমাচ্ছেন। এভাবে আন্দোলন হয় না।
সভায় অন্যান্যের মধ্যে এসপি হাফিজ আকতার, বিজিএমইএ প্রথম সহসভাপতি নাছির উদ্দিন আহমেদ চৌধুরী, চট্টগ্রাম চেম্বারের সিনিয়র সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, পরিচালক মাহফুজুল হক শাহ, সৈয়দ সগির আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *