Connect with us

আন্তর্জাতিক

পাকিস্তানে প্রচন্ড তাপদাহে প্রাণহানির সংখ্যা চারশ ছাড়িয়েছে

Published

on

আন্তর্জাতিক ডেস্ক :  প্রচণ্ড তাপদাহে পাকিস্তানের সিন্ধ প্রদেশে নারী-শিশুসহ মৃতের সংখ্যা বেড়ে সাড়ে চারশ জনে গিয়ে দাঁড়িয়েছে। মঙ্গলবার (২৩ জুন) কর্তৃপক্ষের বরাত দিয়ে এ প্রাণহানির খবর জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

প্রাদেশিক এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, ৩০৯ জনের মধ্যে শুধুমাত্র করাচিতেই প্রাণহানি হয়েছে ৩০১ জনের। বাকি আটজনের পাঁচজন বাদিন এলাকার অধিবাসী। এছাড়া নওয়াবশাহ, দাদু, সুক্কুর এলাকায় একজন করে মৃত্যুবরণ করেছেন। এর আগে রোববারের (২২ জুন) তাপদাহে করাচিতে প্রাণহানি হয়েছে ১৩২ জনের। সেই সঙ্গে লারকানা দু’জন ও জাকোবাবাদ জেলায় দু’জনের মৃত্যু হয়।

সোমবার করাচির তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াস। শহরের সবগুলো হাসপাতালেই হিটস্ট্রোকের রোগী উপচে পড়ছে বলে জানিয়েছে প্রাদেশিক স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিন্ধের স্বাস্থ্যমন্ত্রী জাম মেহতাব দাহার জানান, সরকার এই অঞ্চলের হাসপাতালগুলোয় জরুরি অবস্থা জারি করেছে।

এদিকে, মঙ্গলবারও করাচিতে তাপদাহ অব্যাহত থাকবে বলে সাবধান করে দিয়েছে আবহাওয়া অধিদফতর। এদিন এখানে ৪২ থেকে ৪৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকতে পারে।

সোমবার করাচি ছাড়াও সুক্কুর, ছোর, দাদু, লারকানা রোহরি ও নওয়াবশাহ এলাকার তাপমাত্রা ছিল ৪৩ ডিগ্রি সেলসিয়াস। জাকোবাবাদ, মিথি ও মহেঞ্জোদারো এলাকায় ছিল ৪২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। বাদিন, থাত্তা ও পাদিদান এলাকায় ছিল ৪১ ডিগ্রি ও হায়দারাবাদ এলাকায় ছিল ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *