Connect with us

জাতীয়

পুনঃনির্বাচিত হওয়ায় ক্যামেরনকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

Published

on


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার অনুষ্ঠিত ব্রিটেনের পার্লামেন্ট নির্বাচনে ডেভিড ক্যামেরন পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন।
ক্যামেরনের কাছে প্রেরিত এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, আপনি পুনঃনির্বাচিত হওয়ায় আমি আনন্দের সাথে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি। পুনরায় আপনার প্রতি জনগণের এই রায় ইউরোপে দ্রুত বর্ধনশীল বিশেষ করে যুক্তরাজ্যের অর্থনীতিকে জোরদার করার লক্ষ্যে আপনার নেতৃত্বের প্রতি জনগণের একটি সুস্পষ্ট স্বীকৃতি।
প্রধানমন্ত্রী বলেন, যুক্তরাজ্য এবং বাংলাদেশের মধ্যকার সম্পর্ক গণতন্ত্র, মানবাধিকার, আইনের শাসন, সেকুলারিজম এবং অভিন্ন ও পারস্পরিক কল্যাণমূলক স্বার্থের ভিত্তিতে পরিপক্কতা ও স্থায়ীত্ব লাভ করেছে।

তিনি বলেন, যুক্তরাজ্যের কমিউনিটিতে বাংলাদেশীদের অবদান ও উপস্থিতিতে বাংলাদেশ গর্বিত। তিনি আরো বলেন, আমি আনন্দের সাথে উল্লেখ করতে চাই যে, বাংলাদেশ ও যুক্তরাজ্য গণতান্ত্রিক মূল্যবোধ জোরদার করা, দুস্থদের ক্ষমতায়ন, সন্ত্রাস ও চরমপন্থা মোকাবেলা, জলবায়ু পরিবর্তন এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলার জন্য অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করছে।

শেখ হাসিনা বলেন, তিনি বিশ্বাস করেন যে, ডেভিড ক্যামেরনের যোগ্য ও গতিশীল নেতৃত্বে দু’টি দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক নতুন ক্ষেত্র অনুসন্ধান করে নতুন উদ্যোগে অব্যাহত থাকবে এবং আগামী দিনগুলোতে আরো শক্তিশালী অংশীদারিত্ব গড়ে তুলবে।
তিনি বলেন, আপনি একমত হবেন যে, আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ক বিনিয়োগ, শিক্ষা এবং জ্ঞান বিনিময়ের মাধ্যমে আরো বিকশিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে অদূর ভবিষ্যতে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান, যাতে তিনি বাংলাদেশের বিশেষ করে নারীদের মূলধারায় সম্পৃক্তকরণ ও ক্ষমতায়নের মাধ্যমে অর্জিত উন্নয়ন স্বচক্ষে দেখতে পারেন।

আমার দৃঢ় বিশ্বাস আপনার সফর আমাদের সম্পর্ক জোরদারে আরো অবদান রাখবে এবং আরো উচ্চমাত্রায় নিয়ে যাবে। শেখ হাসিনা ক্যামেরন ও তার পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য, দীর্ঘজীবন কামনা করেন। তিনি ব্রিটেন ও উত্তর আয়ারল্যান্ডের জনগণের সুখ, শান্তি ও সমৃদ্ধিও কামনা করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *