Connect with us

জাতীয়

পুলিশের জন্য ব্যয়িত অর্থ ব্যয় নয় বিনিয়োগ: স্বরাষ্ট্রমন্ত্রী

Published

on

akস্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পুলিশের জন্য ব্যয়িত অর্থ ‘ব্যয় নয় বরং বিনিয়োগ’। এজন্য বর্তমান সরকার পুলিশের আধুনিকায়নে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করছে।’ বুধবার পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশ-এর ১৫তম বোর্ড সভা তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সার্কভুক্ত দেশসমূহের মধ্যে একমাত্র স্টাফ কলেজ হওয়ায় এর গুরুত্ব জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে রয়েছে। তিনি স্টাফ কলেজের অনুষদ সদস্যদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে উন্নয়ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নের উপর জোর দেন।

পুলিশ স্টাফ কলেজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বোর্ড সভায় উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জনাব ড. মোজাম্মেল হক খান, আইজিপি এ কে এম শহীদুল হক, শিক্ষা, অর্থ, জনপ্রশাসন ও মন্ত্রী পরিষদ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তা, ডিফেন্স সার্ভিসেস স্টাফ কলেজ-এর কমান্ড্যান্ট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য । বোর্ড এর সদস্য সচিব ও রেক্টর পুলিশ স্টাফ কলেজ ডা. এম. সাদিকুর রহমান সভা পরিচালনা করেন।
সভায় মধ্যম পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের (এএসপি হতে এসপি) জন্য বাধ্যতামূলক প্রশিক্ষণ চালুকরণ, আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতনামা পুলিশ প্রশিক্ষণ, বিশ্ববিদ্যালয় ও একডেমীর সাথে সমঝোতা স্মারক সম্পাদন, কলেজের আইন সংশোধন, প্রশিক্ষণ ভাতা, উন্নয়ন কার্যক্রম, অতিথি বক্তাদের সম্মানি ও প্রশিক্ষণার্থীদের ভাতা বৃদ্ধি সংক্রান্ত আলোচনা হয়।

স্বরাষ্ট্র সচিব নিয়মিত বোর্ড সভা করার উপর গুরুত্বারোপ করে বলেন, নিয়মিত বোর্ড সভা অনুষ্ঠিত হলে কলেজের উন্নয়ন ও অগ্রগতি সংক্রান্তে বিভিন্ন সিদ্ধান্ত বাস্তবায়ন ত্বরান্বিত হবে।
আইন সচিব বলেন, আইন সংশোধন করার বিষয়ে বিস্তারিত পর্যালোচনা করে যথাযথ মাধ্যমে প্রেরণ করা হলে সংশোধন প্রক্রিয়া সহজ হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *