Connect with us

দেশজুড়ে

ফটিকছড়ির ভূজপুরে অপহৃত স্কুলছাত্রী উদ্ধার

Published

on

ফটিকছড়ি প্রতিনিধি, চট্টগ্রাম:
চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার ভূজপুরে বাংলাদেশ মানবাধিকার কমিশন ফটিকছড়ি আঞ্চলিক শাখার প্রচেষ্টায় অপহৃত স্কুলছাত্রী শাকি আক্তারকে উদ্ধার সম্ভব হয়েছে।
বৃহস্পতিবার তাকে উদ্ধার করে তার মাতা-পিতার নিকট হস্তান্তর করা হয়।
জানা যায়, ১৫ই এপ্রিল ফটিকছড়ির ভূজপুর থানার সুয়াবিল উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী শাকি আক্তার (১৪) নিজ বাড়ি সন্দ্বীপ টিলা থেকে স্কুলে যাওয়ার পথে সকাল ৯টার সময় রাস্তা থেকে ৩/৪ জনের একদল বখাটে যুবক অপহরণ করে সিএনজিযোগে তুলে নিয়ে যায়। এই ঘটনার খবর পেয়ে শাকি আক্তারের বড় ভাই মো. এমদাদুল ইসলাম বাদী হয়ে ঐদিনই বাংলাদেশ মানবাধিকার কমিশন ফটিকছড়ি আঞ্চলিক শাখার ভূজপুরস্থ কার্যালয়ে শাকি আক্তারের অপহরণ বিষয়ে ৩ জনকে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের ভিত্তিতে মানবাধিকার কমিশন ফটিকছড়ি আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক ইউনুছ এর নেতৃত্বে সংস্থার অফিস সম্পাদক সাংবাদিক মো. ইদ্রিস রায়হান, প্রচার সম্পাদক এস.এম.জামাল উদ্দীন, কার্যনির্বাহী সদস্য নূরুল আলম ও সাংবাদিক মো. আকরাম হোসেন সুমন ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করে অপহরণকারী শাহাদাত হোসেন পিতা মো. জসিম, মো. সুমন পিতা মো. হানিফ, মো. সজিব পিতা মো. সিরাজ সর্বসাং- সুভনছড়ি সন্দ্বীপ টিলা, থানা: ভূজপুর, জেলা: চট্টগ্রাম দ্বয়কে হাতেনাতে ধরার জন্য মোবাইলে সোর্স লাগিয়ে শাকি আক্তার (১৪) পিতা মো. শাহজাহান, মাতা রানু বেগম, সাং- সুভনছড়ি, সন্দ্বীপ টিলা কে উদ্ধারের প্রচেষ্টা চালায়। এদিকে ১৬ই এপ্রিল বিকাল ৪টার সময় অপহরণকারী শাহাদাতের চাচা মো. মোশারফের মাধ্যমে চট্টগ্রামের বিভিন্ন জায়গায় অনুসন্ধান চালিয়ে মানবাধিকার কর্মীগণ শাকি আক্তারকে উদ্ধার করে মাতা-পিতার নিকট হস্তান্তর করেন।
অপহরণ ঘটনার বিষয়ে এই প্রতিবেদকদ্বয় শাকি আক্তার (১৪)কে জিজ্ঞাসাবাদকালে সে জানায়, শাহাদাত সুমন ও সজিবের সহায়তায় তাকে সিএনজিতে তোলে প্রথমে নাজিরহাট এবং সেখান থেকে চট্টগ্রামে নিয়ে যায়।
এদিকে উক্ত বিষয়ে মানবাধিকার কমিশন ফটিকছড়ি আঞ্চলিক শাখার নেতৃবৃন্দ ও সন্দ্বীপ টিলা সমাজের সর্দার আব্দুল ছালাম, নজরুল, আবুল কালাম, জহুর ও মো. শাহজাহানসহ সন্দ্বীপ টিলা শাপলা সংঘ কার্যালয়ে এক শালিসি বৈঠকে আপোষনামা মূলে শাকি আক্তারকে তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *