Connect with us

দেশজুড়ে

ফাঁসি কার্যকর হওয়ায় বরিশালে আনন্দ মিছিল

Published

on

বরিশাল প্রতিনিধি:
যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকর হওয়ার পর পরই বরিশাল নগরীর কালিবাড়ী রোড থেকে যুবলীগের নেতাকর্মীরা একটি আনন্দ মিছিল বের করে।
গত শনিবার রাত সাড়ে ১০টায় নগরীর কালিবাড়ি থেকে আনন্দ মিছিলটি বের করা হয়। মিছিলটি নগরীর সদরোড, ফজলুল হক এভিনিউ, গীর্জামহল্লা হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
এসময় মিছিলে কেন্দ্রীয় যুবলীগের সদস্য সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহসহ মুক্তিযোদ্ধারা, আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা অংশগ্রহণ করেন। অপরদিকে মিছিল শেষে কামারুজ্জামানের ফাঁসির ঘটনায় প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।
বরিশাল মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার আবুল ফারুক হুমায়ুন বলেন, স্বাধীনতা যুদ্ধে বিজয়ের যেমন সাধ পেয়েছি, রাজাকারদের ফাঁসি কার্যকর হওয়াতে তেমন বিজয়ের সাধ পাচ্ছি। শুধু কামারুজ্জামান নয় সব যুদ্ধাপরাধীদের বিচার কামনা করি। তিনি বলেন, আর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার কাছে দাবি থাকবে এসব বিচার ও বিচারের রায় যাতে দ্রুত কার্যকর হয়।
এসময় বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম বলেন, রাজাকারদের বিচারের মধ্য দিয়ে আজ জাতি একের পর এক কলঙ্কের বোঝা মুছে ফেলছে। রাজকারদের বিচার শুরু আর ফাঁসির রায় কার্যকর করার আনন্দ সীমাহীন। মুক্তিযোদ্ধা হিসেবে যে আনন্দ বিজয়ের সাধ পাইয়ে দেয়।
অপরদিকে যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসিতে বরিশালের মুক্তিযোদ্ধা, সংস্কৃতিকর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *