Connect with us

দেশজুড়ে

বগুড়ায় জেএমবির বৈঠকে পুলিশের হানা, আটক ১

Published

on

আটক9_113690বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুর পৌরশহরের একটি ভাড়া বাসাতে গোপন বৈঠক চলাকালে অভিযান চালিয়ে জেএমবি সদস্য সাগর আহমেদ রনিকে (২৫) আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। এ সময় ২১টি জিহাদী বই উদ্ধার করা হয়। শুক্রবার সাগরকে আদালতে প্রেরণ করে রিমান্ডের আবেদন করা হয়েছে। এর আগে গতকাল বৃহস্পতিবার মধ্যরাতে গোপন সংবাদের ভিত্তিতে পৌরশহরের বাগানবাড়ী এলাকায় অবস্থিত একটি ভাড়া বাসাতে অভিযান চালিয়ে পুলিশ তাকে আটক করে। আটক জেএমবি সদস্য রাজশাহীর দাসমাড়ি গ্রামের কামরুজ্জামান ওরফে লাল চাঁনের ছেলে।
শুক্রবার দুপুরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) জেলার অতিরিক্ত পুলিশ সুপার আকতার হোসেন জানান, খবর আসে জেএমবি সদস্য সাগর আহমেদ রনির নেতৃত্বে বাগানবাড়ীর একটি ভাড়া বাসাতে কয়েকজন মিলে গোপন বৈঠক করছে।
এমন খবর পেয়ে সেখানে অভিযান পরিচালনা করা হয়। কিন্তু পুলিশি উপস্থিতি টের পেয়ে বৈঠক উপস্থিত অন্যরা পালিয়ে যায়। শেষ পর্যন্ত রনিকে আটক করা যায়। পরে বাসাতে তল্লাশি চালিয়ে বিভিন্ন প্রকার ২১টি জিহাদী বই উদ্ধার করা হয়।
পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা আরও জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একটি খুনের ঘটনার সাথেও তার সংশ্লিষ্টতা আছে বলে মনে করা হচ্ছে। আটক জেএমবি সদস্য রনির ভাইয়ের নাম মামুন। তিনিও জেএমবির সদস্য ছিলেন। ঝালকাঠিতে বিচারকের ওপর বোমা হামলার মামলায় তার ফাঁসি হয় এবং রায়ও কার্যকর হয়েছে। একইভাবে তার দুলাভাই মুজাহিদ জেএমবির সদস্য। তার কোনো হদিস নেই।
আবার মুজাহিদের দুলাভাই ফারদিন। সম্প্রতি যে শেরপুরে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত হন। সবমিলে গোটা পরিবারটাই জেএমবির সঙ্গে সম্পৃক্ত বলে পুলিশের এই কর্মকর্তা জানান।
এ ঘটনায় পিবিআই’র এসআই রফিক হোসেন বাদি হয়ে ওই দিন সাগর আহমেদ রনিকে আসামি করে শেরপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা দায়ের করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *