Connect with us

দেশজুড়ে

বদলাচ্ছে সিদ্ধিরগঞ্জ থানা এলাকার দৃশ্যপট

Published

on

 নিজস্ব প্রতিনিধি:
আলোচিত সমালোচিত বাংলাদেশের অন্যতম জেলা নারায়ণগঞ্জ এর আওতাধীন একটি উল্লেখযোগ্য থানা সিদ্ধিরগঞ্জ। খুন, হত্যা, চাঁদাবাজী, ছিনতাই, ডাকাতি, অশ্লীল যাত্রাপালা ইত্যাদি অপরাধের বাতাসে সর্বদা দূষিত ছিল সিদ্ধিরগঞ্জ এলাকার পরিবেশ। তবে সম্প্রতি ক্রমেই বদলে যেতে শুরু করেছে সিদ্ধিরগঞ্জ থানা এলাকার দৃশ্যপট। তবে পরিবর্তনের এ ছোঁয়া পুলিশ বাহিনীর তৎপরতারই প্রমাণ বলে দাবি করছে স্থানীয় অনেকেই।
ইতোমধ্যেই অধিকাংশ মাদক ব্যবসায়ীদের আইনের আওতায় আনা হয়েছে এবং তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে থানা কর্তৃপক্ষ। বহুল আলোচিত সেভেন মার্ডারের পর সিদ্ধিরগঞ্জ থানার ওসির দায়িত্ব গ্রহণ করেন মো. আলাউদ্দিন। সিদ্ধিরগঞ্জের দুর্নাম দূর করতে তার নেতৃত্বে থানার সকল পুলিশ কর্মকর্তাগণ সততার সাথে জনগণের স্বার্থে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এমনটাই দাবি করছেন মাঠ পর্যায়ে পুলিশ উপ-পরিদর্শকরা। তাছাড়া সাধারণ মানুষ এখন থানা অভিমুখী হচ্ছেন আগের তুলনায় অনেক বেশি।
নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার থেকে শুরু করে সকল প্রশাসনিক কর্মকর্তাই আগের তুলনায় এখন অনেকটা সচেতন ও আন্তরিক হয়েছেন বলে মনে করছেন স্থানীয় বিজ্ঞমহল। তবে প্রশাসনের এ পরিবর্তনের ধারাবাহিকতা অব্যাহত থাকবে কি না? সেটাও ভাববার বিষয় বলে মনে করছেন তারা।
সিদ্ধিরগঞ্জ থানার ওসি মো. আলাউদ্দিন জানান, যাবতীয় অপরাধ সম্পূর্ণভাবে নির্মূল করতে হলে জনগণ, এলাকার মিডিয়াকর্মীসহ সকলেরই সহায়তা প্রয়োজন। এসপি ড. খন্দকার মুহিদ উদ্দিন এর সাথে কথা হলে তিনি জানান, বর্তমানে নারায়ণগঞ্জ জেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেকটাই সন্তোষজনক। ভবিষ্যতে এর আরো উন্নতি হবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি। এছাড়াও কোন অপরাধীই আইনের হাত থেকে ছাড় পাবে না বলেও হুঁশিয়ারি করেন তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *