Connect with us

জাতীয়

বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসনে প্রকল্প অনুমোদন

Published

on

‘বন্যা ও দুর্যোগে ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসন’ শীর্ষক এক প্রকল্পের আওতায় সারাদেশে ২০১৬, ২০১৭ সালের বন্যা দুর্যোগে ক্ষতিগ্রস্ত সড়ক এবং ব্রিজ-কালভার্ট পুনর্বাসনের লক্ষ্যে ২ হাজার ৭৮৫ কোটি টাকা ব্যয়ে একটি প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপার্সন শেখ হাসিনার সভাপতিত্বে গতকাল মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরস্থ এনইসি সম্মেলন কক্ষে একনেক বৈঠকটি অনুষ্ঠিত হয়। সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের প্রকল্পগুলোর বিষয়ে অবহিত করেন।

তিনি বলেন, গেলো বছর বন্যা ও প্রাকৃতিক দুর্যোগে গ্রামীণ অবকাঠামোর যে ক্ষতি হয়েছে সেগুলো আগের অবস্থায় ফিরিয়ে আনার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই অংশ হিসেবে এই প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।

উক্ত সভায় ১৭ হাজার ৯৮৭ কোটি ২৩ লাখ টাকা ব্যয়ে ১৫টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এরমধ্যে ২টি সংশোধিত। মোট ব্যয়ের মধ্যে সরকারের নিজস্ব তহবিল (জিওবি) ১১ হাজার ৯৪০ কোটি টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৫৩২ কোটি ৬৯ লাখ টাকা এবং প্রকল্প সহায়তা ধরা হয়েছে ৫ হাজার ৫২৩ কোটি টাকা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *