Connect with us

জাতীয়

বর্তমান সরকার প্রতিটি ক্ষেত্রে নারীর অবস্থান সুদৃঢ় করেছে

Published

on

images3 (1) স্টাফরিপোর্টার:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ইসলামের কথা বলে নারীর অগ্রযাত্রা বাধাগ্রস্ত করতে চায় তারা ধর্মের অনুশাসন মানে না। নারীর অগ্রযাত্রায় ইসলাম কখনো বাধা হয়ে দাঁড়ায় নি। ঢাকায় আন্তর্জাতিক নারী দিবসের আলোচনায় তিনি এ কথা বলেন। এসময় দেশ জুড়ে আন্দোলনের নামে নাশকতায় যেভাবে মানুষ পুড়িয়ে মারা হচ্ছে তার বিরুদ্ধে নারী সমাজকে সোচ্চার হওয়ার আহবান জানান।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক নারী দিবসের আলোচনায় নারী উন্নয়নে সরকারের নেয়া নানা পদক্ষেপ তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, ব্যবসা-বাণিজ্য, চাকরী, শিক্ষা সবখানেই নারীরা সফলতার স্বাক্ষর রাখছেন এ দেশের নারীরা। প্রধানমন্ত্রী বলেন, এখনও এই সমাজে মধ্যযুগীয় কায়দায় ধর্মের দোহাই দিয়ে নারীকে ঘরে আটকে রাখার চেষ্টা চলছে। যারা তা করেন, তারা প্রকৃত ইসলাম বিশ্বাস করেন না বলে মন্তব্য করেন তিনি।
তিনি বলেন, ‘নারীদেরকে ইসলাম ধর্ম কখন কোনও প্রতিবন্ধকতা সৃষ্টি করেনি। যারা আজকে ইসলাম ধর্মের নাম করে এভাবে বাধা দিতে চায়। তাদেরকে আমি বলবো, তারা আসলে সত্যিকারের ইসলাম ধর্মের অনুশাসন দেখেও না দেখতে চান। আমরা যদি ইসলামের কথা চিন্তা করি, তাহলে দেখবো ব্যবসা-বাণিজ্য রণক্ষেত্রে বা ইসলাম ধর্মের জন্য জিহাদে প্রথম শহীদ হয়েছিলেন নারী।’

শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী একজন নারী হলেও তার নির্দেশে দেশ জুড়ে পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে মারা হচ্ছে। বাদ যাচ্ছেন না নারীরাও। তিনি বলেন, ‘অন্তঃসত্ত্বা মহিলা পর্যন্ত পুড়িয়ে মেরেছে। নিজের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করবার জন্য এদেশের মানুষকে পুড়িয়ে মারার অধিকার তাকে কে দিয়েছে? বাংলাদেশের সকল নারী সমাজকে আমি এই ধরনের কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান করছি।’  নারী বিদ্বেষী অপপ্রচার বন্ধ করে দেশের উন্নয়নে নারী পুরুষের সমান অংশ গ্রহণ নিশ্চিত করার তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *