Connect with us

Highlights

বাড়ি বাড়ি গিয়ে অসহায়দের খাবার তুলে দিলেন সাংবাদিক

Published

on

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের কঠোর নিদের্শনায় অসহায় মানুষ যখন কর্মহীন হয়ে খাদ্যের সংকটে পড়েছে ঠিক তখনই বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে খাবার তুলে দিয়েছেন রংপুরের এক তরুন সাংবাদিক।

শুক্রবার ও শনিবার (৩রা এপ্রিল ও ৪ঠা এপ্রিল) রাতে সদর উপজেলার সদ্যপুষ্করিনী ইউনিয়ন এর বকসি পাড়া,হাজী পাড়া,পূর্ব পাড়া গ্রামের ৪৫ জন দিন মজুর, শ্রমিক, রিকশাচালক, দুস্থ ও অসহায় পরিবারের কাছে খাদ্যসামগ্রী নিয়ে হাজির হয়েছেন এই তরুন সাংবাদিক।

ওই তরুন সাংবাদিকের নাম হাসান আল সাকিব। তিনি দৈনিক আলোকিত সকাল নামে একটি জাতীয় পত্রিকার রংপুরের স্টাফ রিপোর্টার । এ উদ্যোগে তাকে সহায়তা করেছেন তার পিতা সাবেক সমবায় কর্মকর্তা মফিজার রহমান রাজু ও তার পরিবারের সদস্যরা।

সাকিব নিজ উদ্যোগে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন ওই অসহায় পরিবারগুলোকে। এর জন্য প্রতি পরিবারে বরাদ্দ ছিলো তিন কেজি চাল, আধা কেজি ডাল, ১টি সাবান, দুই কেজি আলুর প্যাকেট,আধা কেজি লবন।

সাহায্য পেয়ে মুহূর্তের মধ্যে অসহায় ওই পরিবারগুলোর সদস্যদের চোখে মুখে আনন্দের হাসি ফুটে ওঠে।

এ বিষয়ে সাংবাদিক হাসান আল সাকিব বলেন, ‘ঘরে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারেই একদিন কাজ না করলে রান্না হয় না। বিষয়টি উপলব্ধি করেই কিছু করার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছিলো। বিষয়টি বাবা ও পরিবারের সঙ্গে শেয়ার করলাম। তারাও আর্থিক সহায়তা দিয়ে উৎসাহ দিলেন। এতে মনোবল আরও দৃঢ় হলো। এ কাজে বড়ম্মু আনজুমানারা বেগম,তিন বড় ভাই আতিক,ফারুক,আরিফ,বোন মৌ,ভাবি সানজিদা হক রুপা,বন্ধু নাইম নানাভাবে সহযোগিতা করেছেন। তাদের সহযোগিতায়ই আসলে এ মুহূর্তে ইচ্ছা পূরণ হয়েছে।’আমি এই কার্যক্রম অব্যাহত রাখার চেষ্টা করবো।

সাকিব জানান. সমাজের ধনী ব্যক্তি, জনপ্রতিনিধি ও বড় ব্যবসায়ী রয়েছেন। এ সংকটময় মুহুর্তে সকলকে এগিয়ে আসা উচিত। তাহলে এই সংকটে সবাই ভাল থাকবেন।

সদ্যপুষ্করিনী ইউনিয়ন চেয়ারম্যান সোহেল রানা জানান, একজন সাংবাদিক এর এমন মহতী উদ্যোগ সত্যিই অসাধারণ। তিনি চোখে আঙ্গুল দিয়ে বুঝিয়ে দিলেন, দুযোর্গ মুহূর্তে সমাজের সকলের মানুষের জন্য কিছু করা উচিত এবং এগিয়ে আসা উচিত।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *