Connect with us

জাতীয়

মারা গেছেন বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টু

Published

on

download (7)
বিএনপি নেতা নাসির উদ্দিন পিন্টু মারা গেছেন । রবিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি সাবেক সংসদ সদস্য, জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ছিলেন। হাসপাতাল সূত্র জানায়, ১২টা ১০ মিনিটে নাসির উদ্দিন পিন্টুকে হাসপাতালে আনা হয়। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

কারা কর্তৃপক্ষ জানায়, রবিবার দুপুরে বুকে ব্যাথা অনুভব করলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়। রামেক হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডের কর্তব্যরত চিকিৎসক দুপুর ১২টা ২০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, বিএনপি নেতা পিন্টু বিডিআর বিদ্রোহের ঘটনায় দায়েরকৃত হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি ছিলেন। এছাড়া অবৈধ অস্ত্র মামলায় ঢাকার একটি আদালত তাকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেয়।

সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন তিনি। কিন্তু পৃথক মামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন রিটার্নিং অফিসার। এরপর ২০ এপ্রিল তাকে নারায়ণগঞ্জ কারাগার থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের জেলার শাহাদত হোসেন জানান, গত ২০ এপ্রিল নারায়ণগঞ্জ কারাগার থেকে তাকে রাজশাহীতে পাঠানো হয়েছিল। তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ১০ নম্বর সেলে রাখা হয়েছিল। তিনি বুকে প্রচন্ড ব্যাথা অনুভব করলে রবিবার দুপুর ১২টা ২ মিনিটে তাকে রামেক হাসপাতালে পাঠানো হয়। পরে রামেক হাসপাতালের হৃদরোগ বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জেলার আরো জানান, দীর্ঘদিন কারাগারে থাকায় নাসির উদ্দিন আহমেদ পিন্টু হৃদরোগ, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিকস ও চোখের সমস্যায় ভুগছিলেন। রাজশাহী মেডিকেল কলেজ মর্গে তার ময়নাতদন্তের প্রস্তুতি চলছে। ময়নাতদন্ত শেষে লাশ গ্রহণের জন্য মৃতের স্ত্রীকে আনুষ্ঠানিক চিঠি দেয়া হয়েছে। পরিবারের কাছে হস্তান্তরের আগ পর্যন্ত লাশ রামেকের হিমঘরে রাখা হবে।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *